প্রয়াত বলিউডের অভিনেতা-প্রযোজক রাজীব কাপুর

প্রয়াত অভিনেতা-প্রযোজক রাজীব কাপুর। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল ‘রাম তেরি গঙ্গা মইলি’ খ্যাত অভিনেতার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮। অভিনয় কেরিয়ারে তিনি ইতি টেনেছেন তিন দশক আগেই। রাজীব কাপুরের মৃত্যুর খবর পেয়ে শোক প্রকাশ করেন বলিউড তারকারা।

রাজ কাপুর ও কৃষ্ণা কাপুরের তিন পুত্র- রণধীর, ঋষি ও রাজীব। দুই কন্যা- ঋতু নন্দা, রিমা জৈন। গত বছর মৃত্যু হয়েছে ঋতু নন্দা ও ঋষি কাপুরের। এবার চলে গেলেন পাঁচ ভাই-বোনের মধ্যে সবচেয়ে ছোট রাজীব। রণধীর কাপুর জানান, ‘আমি আবার আমার ছোট ভাইকে হারালাম। চিকিৎসকরা অনেক চেষ্টা করেছিলেন রাজীবকে বাঁচানোর কিন্তু শেষরক্ষা হয়নি।’

১৯৮৩ সালে ‘এক জান হ্যায় হাম’ দিয়ে বলিউডে পা রাখেন রাজীব কাপুর। এরপর দর্শক রাজীব কাপুরকে সবচেয়ে বেশি মনে রেখেছেন‘রাম তেরি গঙ্গা মৈলি’তে অভিনয়ের জন্য। বাবা রাজ কাপুরের পরিচালনায় এই ছবিতে মন্দাকিনীর সঙ্গে জুটি বেঁধেছিলেন রাজীব। আশির দশকের অন্যতম চর্চিত ছবি এটি। এরপর ‘আসমান’, ‘জবরদস্ত’, ‘হম তো চলে পরদেশ’, ‘জমিনদার’-এর মতো একাধিক জনপ্রিয় ছবিতে অভিনয় করেন রাজীব কাপুর। যদিও ১৯৯০ সালে ‘জামিনদার’ মুক্তির পর আর অভিনয় করতে দেখা যায়নি রাজীব কাপুরকে। ১৯৯০-এর পর পরিচালনা এবং প্রযোজনার কাজ শুরু করে ঋষি কাপুরের ছোট ভাই।

আরও পড়ুন-নেতাজির ICS-এর ইস্তফাপত্র ‘নয়’, চিঠি সরালো ভিক্টোরিয়া মেমোরিয়াল কর্তৃপক্ষ

Advt

Previous articleদুর্নীতি চাপা দিতেই বিজেপিতে গিয়ে হাম্বা হাম্বা করছে, দলত্যাগীদের তোপ মমতার
Next articleঅধিগৃহীত জমি ফেরতের দাবিতে আন্দোলন কোচবিহারে