Ukraine Russia War:উদ্বেগ কাটিয়ে ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের নিয়ে দেশে ফিরল বায়ুসেনার বিমান

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন। পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠছে। এরইমধ্যে ইউক্রেনে আটকে পড়া ২০৮জনকে নিয়ে দেশে ফেরে বায়ুসেনার বিমান। এদিন সকালেই ভারতীয় বায়ুসেনার তৃতীয় বিমানও পোল্যান্ড থেকে হিন্দোন এয়ারবেসে এসে পৌঁছয়। এর আগে আজ সকালে বায়ুসেনা সি-১৭, হেভি লিফ্ট ট্রান্সপোর্ট বিমান ইউক্রেন থেকে ২২০ জন ভারতীয় আজ হিন্দোন বায়ুসেনা ঘাঁটিতে অবতরণ করে।  আইএএফ সি-১৭ গতকাল  বুধবার হাঙ্গেরির রাজধানী বুদাপেস্ট থেকে রওনা দিয়েছিল। হিন্দোন এয়ারবেসে পৌঁছনোর পর দেশে ফেরা ভারতীয়দের স্বাগত জানান প্রতিরক্ষা দফতরের প্রতিমন্ত্রী অজয় ভট্ট।দেশে ফেরত ভারতীয়দের সঙ্গে কথাও বলেন তিনি। দেশে ফিরে উচ্ছ্বসিত নাগরিকরাও।



আরও পড়ুন: রুশ আগ্রাসনকে সমর্থন, দেশেই খুন হলেন ইউক্রেনের মেয়র

রুশ সেনা ইউক্রেনে হামলার পর  ইউক্রেনে আটক ভারতীয়দের দেশে ফেরাতে শুরু হয়েছে ‘অপারেশন গঙ্গা’। এই উদ্যোগের আওতায় ভারতীয়দের উদ্ধারের কাজ যোগ দিয়ে বায়ুসেনাকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


বৃহস্পতিবার বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর জানিয়েছেন, এদিন হাঙ্গেরি, রোমানিয়া, স্লোভাকিয়া ও পোল্যান্ড থেকে নয়টি বিমান যাত্রা শুরু করেছে। এরমধ্যে ছয়টি বিমান খুব তাড়াতাড়িই পৌঁছে যাবে বলে আশা করা হচ্ছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত ইউক্রেনে আটকে পড়া তিন হাজার ভারতীয়কে দেশে ফেরত আনা হয়েছে বলে ট্যুইট করে জানিয়েছেন তিনি।

Previous articleরুশ আগ্রাসনকে সমর্থন, দেশেই খুন হলেন ইউক্রেনের মেয়র
Next articleরাশিয়ার বিরুদ্ধে গণহত্যার অভিযোগ এনে বিশ্ব আদালতে ইউক্রেন, শুনানি ৭ ও ৮ মার্চ