ফোনে সাইবার হা*না! সাবধানবাণী মন্ত্রী বাবুলের

রাজ্যের তথ্য প্রযুক্তি মন্ত্রী জানিয়েছেন, আমার কাছে একটা লিঙ্ক এসেছিল। আর সেটা ক্লিক করতেই দেখা যায় ৮৮ জনকে মেসেজ পাঠানো হচ্ছে। আমি কিছু বুঝে ওঠার আগেই ওই লিঙ্ক বন্ধ করতে গিয়ে দেখি আমার হোয়াটসঅ্যাপ থেকে কন্ট্যাক্ট লিস্টে থাকা ১৫০-২০০ জনের হোয়াটসঅ্যাপে ওই লিঙ্ক চলে গিয়েছে।

রাজ্যের তথ্য প্রযুক্তি মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) ফোনে এবার সাইবার হানা (Cyber Attack)। শুক্রবার আচমকাই হ্যাক করা হল মন্ত্রীর মোবাইল। এদিন হোয়াটসঅ্যাপে (Whatsapp) স্ট্যাটাস দিয়ে নিজেই একথা জানিয়েছেন বাবুল। সঙ্গে তাঁর ফোনে আসা মেসেজটিও শেয়ার করেন তিনি। এদিন বাবুল জানান, তাঁর হোয়াটস অ্যাপে এদিন একটি লিঙ্ক পাঠানো হয় এবং তারপরই হ্যাক হয়ে যায় ফোন। পাশাপাশি বাবুল জানিয়েছেন, সবাই এই বিষয়ে সাবধান হোন।

এদিন রাজ্যের তথ্য প্রযুক্তি মন্ত্রী জানিয়েছেন, “আমার কাছে একটা লিঙ্ক এসেছিল। আর সেটা ক্লিক করতেই দেখা যায় ৮৮ জনকে মেসেজ পাঠানো হচ্ছে। আমি কিছু বুঝে ওঠার আগেই ওই লিঙ্ক বন্ধ করতে গিয়ে দেখি আমার হোয়াটসঅ্যাপ থেকে কন্ট্যাক্ট লিস্টে থাকা ১৫০-২০০ জনের হোয়াটসঅ্যাপে ওই লিঙ্ক চলে গিয়েছে। কিছু গন্ডগোল হচ্ছে বুঝতে পেরেই আমি ফোন সুইচ অফ করে দিই। এরপর ফোন রিসেট করে তবেই তা পুনরায় চালু করি”।

তবে বিষয়টি নিয়ে সাইবার ক্রাইম (Cyber Crime) বিভাগের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন বাবুল। ইতিমধ্যে তিনি বিষয়টি নিয়ে কয়েকজন পুলিশ আধিকারিকের সঙ্গে পরামর্শ করেছেন বলেও জানিয়েছেন। উল্লেখ্য, সাইবার হানার ঘটনা নতুন কিছু নয়। প্রতিদিনই সংবাদ শিরোনামে উঠে আসে একাধিক সাইবার অপরাধের ঘটনা। হোয়াটসঅ্যাপ, ফেসবুক বা ইউটিউবের মতো একাধিক জায়গায় প্রতারণার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। এবার রাজ্যের তথ্য প্রযুক্তি মন্ত্রী বাবুল সুপ্রিয়র হোয়াটসঅ্যাপ হ্যাকের ঘটনায় বেশ চিন্তিত রাজনৈতিক মহল।

 

 

Previous articleপানীয় জলের সংযোগে নতুন মাইলস্টোন ছুঁল বাংলা
Next articleমেঘালয়ে ভোটপরবর্তী হিংসায় মৃত ১, সরকার গড়তে রাজ্যপাল সাক্ষাতে কনরাড