স্বামীর নামেই মহিলাদের পরিচয়? ‘জয়া অমিতাভ বচ্চন’ ডাকে রাজ্যসভায় খেপে লাল ‘গুড্ডি’

নাম ভূমিকায় অভিনয় করে যিনি টলি-বলি কাঁপিয়েছেন, সেই জয়া বচ্চনকে (Jaya Bachchan) রাজ্যসভায় স্বামীর নাম জুড়ে ডাকায় বেজায় চটলেন তিনি। খেপে লাল সমাজবাদী পার্টির সাংসদ জয়া সরাসরি প্রশ্ন তুললেন “স্বামীর নামেই মহিলাদের পরিচয় হবে?“অধিবেশন চলাকালীন রাজ্যসভায় (Rajya Sabha) ডেপুটি চেয়ারম্যান হরিবংশ নারায়ণ সিং বলেন, “শ্রীমতী জয়া অমিতাভ বচ্চনজি, আপনি এবার বলুন”। শুনেই মেজাজ হারান বলিউডের ‘রাগি আন্টি’। সংবাদ মাধ্যমের সামনে বা সেমিনারে বারবার তাঁকে বিভিন্ন কারণে খেপে জেতে দেখা গিয়েছে। এবার সংসদেও একই চিত্র। তাঁর নামের সঙ্গে অমিতাভের নাম জুড়ে ডাকতেই চটে লাল জয়া। সাফ বলেন, “আমাকে শুধু জয়া বচ্চন বললেই যথেষ্ট।” কিন্তু ডেপুটি চেয়ারম্যান নথি দেখিয়ে বলেন “আপনার পুরো নাম এটাই লেখা আছে। সেজন্যই আমি এই নাম বলেছি।”

কিন্তু তাতেও শান্ত হননি সমাজবাদী পার্টির সাংসদ। বলেন, ”এই যে নতুন সব ঢং হয়েছে যে মহিলারা স্বামীর নামেই পরিচিত হবেন, যেন ওঁদের নিজেদের কোনও অস্তিত্ব নেই। ওঁর কোনও নিজের উপলব্ধি নেই। অস্তিত্ব নেই। এই যেটা নতুন শুরু হয়েছে, এটা জাস্ট…” তবে, পরে সামলে নিয়ে নিজের ভাষণ দেন জয়া (Jaya Bachchan)। দিল্লিতে UPSC কোচিং সেন্টারে জলে ডুবে তিন পড়ুয়ার মর্মান্তিক মৃত্যুর ঘটনা নিয়ে বক্তৃতা দেন তিনি।

এই ভিডিও প্রকাশ্যে আসতে নেটিজেনরা সমর্থন করেছেন জয়াকে। তাঁধের মতে, তিনি দক্ষ-জনপ্রিয় অভিনেত্রী। দীর্ঘদিনের রাজনীতিবিদ। তাঁর নিজের পরিচয়ই যথেষ্ট। তাঁর সঙ্গে বিগ-বি-র নাম জুড়ে দেওয়ার প্রয়োজন নেই। আরও একজনের মতে, উনি একজন সফল অভিনেত্রী। আর সেটা বচ্চন হওয়ার আগে থেকেই ছিলেন। যা বলেছেন একদম ঠিক বলেছেন। তবে, কেউ কেউ প্রশ্ন তুলেছেন, “অমিতাভের নাম কেন যুক্ত করা হল? সেটা যদি জয়া না করেন, তাহলে কে করল?“






Previous articleধারাবাহিক দুর্ঘটনায় দুঃস্বপ্নের যাত্রায় পরিণত হচ্ছে রেল সফর! মোদি সরকারকে তোপ তৃণমূলের
Next articleবৃষ্টিতেও ভ্যাপসা গরম, সপ্তাহ জুড়ে দুর্ভোগের পূর্বাভাস হাওয়া অফিসের