‘ফেরার’ রাজীব কুমার ! বিমানবন্দরে দেখা গেলেই তাঁকে আটক করার নির্দেশ CBI-এর

রাজীব কুমার কোথায় ? CBI এই মুহূর্তে তাঁর খোঁজ পাচ্ছে না।

কলকাতা হাই কোর্ট গ্রেপ্তারির রক্ষাকবচ প্রত্যাহার করতেই
যে কোনও মুহূর্তে রাজীব কুমার গ্রেফতার হওয়ার সম্ভাবনা আছে বলে আইনি মহলের ধারনা। সেই একই আশঙ্কায় ‘দুঁদে’ পুলিশ অফিসার রাজীব কুমার কোনও গোপন ডেরায় গা-ঢাকা দিয়েছে বলে CBI সন্দেহ করছে। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার বর্তমানে কোথায় রয়েছেন হন্যে হয়ে তার খোঁজ শুরু করেছেন CBI অফিসাররা। সম্ভাব্য সব জায়গাতেই ‘ফেরার’ রাজীবের খোঁজ চলছে। রাতে একাধিক স্থানে তল্লাশির প্রস্তুতিও সেরে ফেলেছে CBI আধিকারিকরা। CBI এই মুহূর্তে যে কোনও মূল্যে রাজীবের খোঁজ পেতে ঝাঁপিয়েছে। বিষয়টি এতটাই সিরিয়াস যে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে কোনও বিমানবন্দরের দেখতে পেলেই তাঁকে আটক করার নির্দেশ দেওয়া হয়েছে৷

CBI সূত্রে খবর, বর্তমানে বন্ধ রয়েছে রাজীব কুমারের ফোন৷ ফোন বন্ধ থাকার কারনেই CBI মোটামুটি নিশ্চিত হয়েছে, হাইকোর্ট রাজীবকে তদন্তে সহযোগিতা করার নির্দেশ দিলেও, সারদা-মামলায় অভিযুক্ত এই পুলিশ অফিসার তা মানতে ইচ্ছুক নন। সে কারনেই তথাকথিত ‘দক্ষ’ এই IPS কোনও অজ্ঞাতস্থানে গা ঢাকা দিয়েছেন।
কলকাতা হাই কোর্টের নির্দেশে রক্ষাকবজ উঠতেই CBI কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে তলব করেছে। শনিবার সকাল 10টার মধ্যে CGO কমপ্লেক্সে CBI-এর সদর দপ্তরে রাজীব কুমারকে ডেকে পাঠানো হয়েছে৷ রায় ঘোষণার পরই, শুক্রবার বিকেলে, পার্কস্ট্রিটে DC- সাউথের অফিস চত্বরে CBI অফিসার- বাহিনি পৌঁছে যান। এখানেই রাজীবের ফ্ল্যাট। সেখানে দেখা মেলেনি এই পুলিশকর্তার। রাজীব কুমারের অফিসেও যান CBI আধিকারিকরা। সেখানেও খোঁজ মেলেনি।জানা গিয়েছে, রাজীব কুমার নাকি ছুটিতে রয়েছেন৷ তাই সেখানে একটি নোটিস দিয়ে আসেন CBI-এর দুই অফিসার৷ সূত্রের খবর, সেই নোটিসেই স্পষ্ট বলা হয়েছে, শনিবার সকাল 10টায় CGO কমপ্লেক্সে হাজিরাছ দিতে হবে রাজীবকে। ওদিকে, ‘অন্য’ আশঙ্কায় সল্টলেকের CGO কমপ্লেক্সের নিরাপত্তা বাড়ানোর জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে আবেদন করেছেন CBI-এর কলকাতা অফিসের তদন্তকারীরা।

এদিন রাজীব-মামলার রায়ে হাইকোর্টের বিচারপতি মধুমতী মিত্র তাঁর পর্যবেক্ষণে বলেছেন, রক্ষাকবচের নির্দেশ দিলে তদন্তে সরাসরি হস্তক্ষেপ করা হয়, যা আদালত বহির্ভূত কাজ। বিচারপতি নির্দিষ্টভাবেই রায়ে বলেছেন, CBI যে কোনও সময় রাজীব কুমারকে গ্রেপ্তার করতে পারবে।

ওদিকে CBI-এর সূত্র জানাচ্ছে, রাজীব কুমার ফেরার হয়ে থাকলে অথবা CBI -এর তলব পেয়েও হাজিরা না দিলে, তাঁকে যে কোনও ভাবে গ্রেফতার করা ছাড়া বিকল্প কিছুই নেই।

Previous articleরক্ষাকবচ উঠতেই রাজীবের বাড়িতে সিবিআই
Next articleগ্রেফতার এড়াতে বিজেপির দ্বারস্থ রাজীবশিবির?