রবীন্দ্র সরোবরের পরিবর্তে 4টি নতুন জলাশয়ে ছট পুজো নির্দিষ্ট করল রাজ্য সরকার

রবীন্দ্র সরোবরে ছট পুজোর উপরে নিষেধাজ্ঞা জারি করল জাতীয় পরিবেশ আদালত। এর পরিবর্তে আদিগঙ্গা এবং মহানগরের অন্যান্য জলাশয়ে ছট পুজো পালন করতে নির্দেশ দিয়েছেন বিচারপতি এস পি ওয়াংদি ও বিশিষ্ট সদস্য পি সি মিশ্রের ডিভিশন বেঞ্চ। এই নির্দেশ যাতে কার্যকর হয়, সে জন্য ‘কলকাতা ইমপ্রুভমেন্ট ট্রাস্ট’ এবং কলকাতা পুলিশ কমিশনারকে আলাদা করে নজরদারির কথা বলা হয়েছে।


সেই নির্দেশ মেনে রাজ্য সরকার এ বছর রবীন্দ্রসরোবরে পরিবর্তে ছট পুজো করার জন্য চারটি নতুন জলাশয় নির্দিষ্ট করেছে। সেখানে পূর্ণ নিরাপত্তার ব্যবস্থা থাকছে বলে সরকারের তরফে জানানো হয়েছে।
ইএম বাইপাস, পূর্বঘাট-1, পূর্বঘাট- 2 , পূর্বঘাট-3 এবং পাটুলি এলাকার একটি জলাশয়ে বিহারী সমাজের মানুষ যাতে নির্বিঘ্নে ছট পুজো করতে পারেন তার ব্যবস্থা করেছে রাজ্য সরকার। রাজ্য সরকারের এই ব্যবস্থা কে স্বাগত জানিয়েছে বিহারী হিন্দী নিগরানি সংস্থা। প্রতিষ্ঠানের সভাপতি মনি প্রসাদ সিং বলেন, জাতীয় পরিবেশ আদালতের নির্দেশকে আমরা সম্মান করি। তাই রাজ্য সরকার রবীন্দ্রসরোবরের পরিবর্তে যে নতুন জলাশয়ে ছট পূজা করার ব্যবস্থা করেছে, তাকেও আমরা স্বাগত জানাচ্ছি । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, আদিগঙ্গা এবং মহানগরের অন্যান্য জলাশয়েও পবিত্রতার সঙ্গে ছট পুজো পালন করা হবে ।

Previous articleকাঁদাচ্ছে পিঁয়াজের দাম, নড়ে বসল কেন্দ্র
Next articleনেপালের পরশ কোহলিদেরও ছাড়ালেন