পাহাড়ি পথে পায়ে পায়ে মুখ্যমন্ত্রী

প্রশাসনিক কাজে চারদিনের সফরে উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী। পরপর দুদিন প্রশাসনিক বৈঠকের পরে বৃহস্পতিবার, দুপুরে মহানদী হাইস্কুলের যান তিনি। স্থানীয় পোশাকে ছাত্রছাত্রীদের অভ্যর্থনায় তিনি আপ্লুত বলে জানান মমতা।

সেখান থেকে তিনি যান কার্শিয়ঙের নেতাজি সুভাষচন্দ্র বসু মিউজিয়ামে। চলন্ত টয়ট্রেনের পাশের রাস্তা দিয়ে যাওয়ার সময় তাঁকে দেখে অবাক হয়ে যান যাত্রীরা। মুখ্যমন্ত্রীকে হাত নাড়েন সবাই। মুখ্যমন্ত্রীও তাঁদের হাত নেড়ে অভিবাদন গ্রহণ করেন।
মিউজিয়াম ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী। নেতাজি মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য জানান। পরে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের ফেসবুক পেজে লেখেন, “এটি সেই ঐতিহাসিক স্থান যেখানে ব্রিটিশ সরকার কর্তৃক নেতাজীকে সাত মাস গৃহবন্দী করে রাখা হয়েছিল। ভারতবর্ষকে ব্রিটিশদের ঔপনিবেশিকতা থেকে মুক্তি দিতে তিনি অবিস্মরণীয় ভূমিকা নিয়েছিলেন। তাঁর চরণে বিনম্র প্রণতি।“

জেলা সফরে গিয়ে সব সময়েই মুখ্যমন্ত্রীকে দেখা গিয়েছে সাধারণ মানুষের সঙ্গে মিশে সরাসরি তাঁদের সুখ-দুঃখের কথা শোনা। পাহাড়ে গিয়ে তিনি হেঁটেই ঘুরে বেড়ান মুখ্যমন্ত্রী। এই সফরের সময় অনেক অজানা পর্যটনস্থলও চিহ্নিত করেন তিনি। পরে সেগুলির উন্নয়ন করে উল্লেখযোগ্য পর্যটনস্থল করা হয়েছে।

আরও পড়ুন-নুসরত, নিখিল দীপাবলির আনন্দ ভাগ করে নিলেন পথবাসী মানুষদের সঙ্গে

 

Previous articleদাঁতালের পায়ে পিষ্ট হয়ে মৃত্যু স্ত্রীর, আহত স্বামী
Next articleভাইফোঁটায় রাজ্যপালকে আমন্ত্রণ মুখ্যমন্ত্রীর, ডাকলেন বাড়ির কালীপুজোতেও