শোভনদেবকে নিগ্রহ! বিদ্যুৎমন্ত্রী-মালা রায়ের প্রকাশ্য দ্বন্দ্বে অস্বস্তি তৃণমূলে

সিনেমা দেখানো নিয়ে তৃণমূলে অন্তর্দ্বন্দ্ব। আর তার জেরে প্রকাশ্যে চলে এল শোভনদেব চট্টোপাধ্যায় ও মালা রায়ের মধ্যে বিরোধ। অস্বস্তি বাড়ল তৃণমূল শিবিরে।

অভিযোগ শোভনবাবু আক্রান্ত হয়েছেন মালা রায়ের অনুগামীদের হাতে। আর তার জেরে দু’জায়গা অবরোধে নাকাল হলেন সাধারণ মানুষ।

কী হয়েছিল এদিন সন্ধ্যায়? জানা গিয়েছে সরকারের কর্মসূচি পালন করতে শোভনদেব রাসবিহারীতে তাঁর দলীয় অফিসের সামনে সিনেমা দেখানোর ব্যবস্থা করেন। এরজন্য ৬টা থেকে দু’ঘন্টার জন্য আলো নেভানোর কথা বলা হয়। শোভনদেববাবুর দাবি, তিনি পুলিশ, মালা রায়, প্রশাসনিক কর্তাদের আগাম জানিয়েছিলেন। বারবার অনুরোধ সত্ত্বেও সাড়ে ৬টা অবধি আলো নেভানো হয়নি। শোভনবাবু মালা রায়, ববি হাকিমকেও জানিয়েছেন বলে দাবি করেন। এবার সিনেমা শুরু করতে বিদ্যুৎমন্ত্রীর অনুগামীরা লাইন বন্ধ করে দেয়। অভিযোগ মালা রায়ের অনুগামীরা এসে এবার তা নিভিয়ে দেয়। এই নিয়ে বচসা বাধে। বিদ্যুৎমন্ত্রীর অভিযোগ, মালা রায়ের এক অনুগামী তাঁকে ধাক্কা দেয়। বলে আপনি কে? ক্ষুব্ধ শোভনদেবের অনুগামীরা রাসবিহারী মোড় অবরোধ করেন। পাল্টা টালিগঞ্জে অবরোধ শুরু করেন মালার অনুগামীরা। থমকে যায় এলাকার ট্রাফিক চলাচল। ঘটনাস্থলে মালা রায় আসার পর অবরোধ ওঠে। তিনি টালিগঞ্জ থানায় অভিযোগও জানান।

শোভনদেববাবুর অভিযোগ, আমি তো সরকারি প্রোগ্রাম করছিলাম। এটা তো আমার ব্যক্তিগত কোনও অনুষ্ঠান নয়। তাহলে এই ধরণের ঘটনা কেন ঘটবে? এই বয়সে কেন আমায় নিগৃহীত হতে হবে? পাল্টা মালা রায়ের বক্তব্য, আমি ব্যক্তিগত আক্রমণ করি না। কিন্তু কেউ যদি ব্যক্তিগত রাগ মেটাতে এসব কথা বলেন, তাহলে আমার বলার কিছু নেই। আর আসলে কী ঘটেছে তা সিসিটিভি ক্যামেরায় ধরা আছে। দেখলেই বোঝা যাবে।

সামান্য সিনেমা দেখানো নিয়ে শাসক দলের দুই সিনিয়র মন্ত্রী আর সাংসদের মধ্যে প্রকাশ্য রাস্তায় আকচা-আকচি যে দলকে শুধু অস্বস্তিতেই ফেলেছে তাই নয়, বিরোধীদের হাতেও অস্ত্র তুলে দেওয়া হল বলে মনে করা হচ্ছে।

Previous articleস্ত্রীর গয়না কিনতে এসে বাংলাদেশের ব্যবসায়ী অপহৃত
Next articleসাংসদ পদ খোয়াতে পারেন রাহুল, কণাদ দাশগুপ্তর কলম