ছাত্র মিছিলকে কেন্দ্র করে বিজেপি অফিসের সামনে তুমুল উত্তেজনা! পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

শনিবার সন্ধ্যায় NRC-CAA বিরোধী ছাত্র মিছিলকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা তৈরি হলো সেন্ট্রাল অ্যাভিনিউতে বিজেপি রাজ্য দফতরের সামনে।

কেন্দ্রের নয়া CAA আইনের বিরোধিতা করে শহীদ মিনার প্রাঙ্গণ থেকে একটি বিশাল ছাত্র মিছিল বের হয়। প্রথমে ঠিক ছিল রাজ্য বিজেপি দফতর ঘেরাও করে ছাত্র-ছাত্রীরা। কিন্তু পুলিশ অনুমতি না দেওয়ায়, সেই কর্মসূচি থেকে সরে আসে পড়ুয়ারা। ঠিক হয় মিছিল বিজেপি পার্টি অফিসের সামনে দিয়ে যাবে, কিন্তু শেষ হবে মহাজাতি সদনে।

ভালোভাবেই মিছিল এগিয়ে আসছিল। কিন্তু বিজেপি অফিসের সামনে সেই মিছিল এলে ব্যাপক উত্তেজনা তৈরি হয়। মিছিল থেকে বেশ কিছু পড়ুয়া ব্যারিকেড ভেঙে বিজেপি অফিসের দিকে এগোতে গেলে পুলিশ বাধা দেয়।এরপরই ছাত্র-ছাত্রীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিকে ঘিরে ধুন্ধুমার বাঁধে এলাকায়। বেশ কিছুক্ষণ পর পুলিশ মিছিলকে বিজেপি অফিসের সামনে থেকে সরিয়ে নিয়ে যেতে পারে।

এদিকে মিছিল এলে উত্তেজনা ছড়াতে পারে সেই আশঙ্কা থেকে আগে থেকেই সেন্ট্রাল এভিনিউ চত্বর ব্যাপক পুলিশ দিয়ে দুর্গের চেহারা নেয়। বিজেপি কর্মীদেরও ওই সময় অফিস থেকে রাস্তায় আসতে দেওয়া হয়নি।

এদিকে ব্বিজেপি অফিসের সামনে স্লোগানও দিতে থাকে মিছিলে হাঁটা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। অন্যদিকে বাঁশ,লাঠি হাতে পাল্টা বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপির কর্মীরা সমর্থকরাও। সবমিলিয়ে বেশ কিছুক্ষণ ব্যাপক উত্তেজনা তৈরি হয় ওই এলাকায়।

যার জেরে সেন্ট্রাল অ্যাভিনিউ, মহত্মাগান্ধীরোড এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। সামাল দিতে হিমশিম খেতে পুলিশকে। উল্লেখ্য, এই মিছিলে মূলত পা মিলিয়েছে কলকাতা শহরের চারটি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। যাদবপুর, প্রেসিডেন্সি, কলকাতা ও আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা হেঁটেছে এই মিছিলে।

আরও পড়ুন-শিক্ষা প্রতিষ্ঠানে রাজনীতি করা হচ্ছে: রাজ্যপাল

 

Previous articleআচার্যকে বাদ দিয়েই সমাবর্তন যাদবপুরে, পাল্টা তোপ রাজ্যপালের
Next articleনাগরিকত্ব আইনের প্রতিবাদে কংগ্রেস কোথায়? খোঁচা প্রশান্ত কিশোরের