সদগুরুকে সিএএ-র প্রচারে নামিয়ে মুখ পোড়ালেন প্রধানমন্ত্রী

নাগরিকত্ব আইন নিয়ে প্রধানমন্ত্রী সদগুরুর শরণাপন্ন। কিন্তু সেই সদগুরু নরেন্দ্র মোদিকে পথে বসিয়ে বলে দিলেন, ‘আমি নয়া নাগরিকত্ব আইন পুরোটা পড়িনি।’

বিজেপি নেতাদের পাশাপাশি প্রধানমন্ত্রী নিজে ট্যুইটারে সিএএ নিয়ে প্রচারে নেমেছেন। কিন্তু সেটাও তাঁর যথেষ্ট মনে হয়নি। তাই তারমধ্যে ধর্মের ছোঁওয়া লাগাতে সদগুরু জগগি বাসুদেবের একটি ভিডিও ট্যুইট করেন। সঙ্গে লেখেন, সদগুরু সিএএ বিষয়টি জলের মতো ব্যাখ্যা করেছেন। আপনারা শুনুন। ভিডিওয় দেখা যাচ্ছে সদগুরু প্রায় মিনিট কুড়ি সিএএ কতো ভাল তা বলতে থাকেন। যদিও প্রথমেই তিনি বলেন, আমি কিন্তু পুরো আইন পড়িনি! এ নিয়ে যা লেখালেখি হচ্ছে তা পড়েছি। প্রধানমন্ত্রীর নির্দেশ মেনেই তিনি পড়ুয়াদের এক হাত নিয়ে তাদের খনি শ্রমিকের মতো আচরণ করে পাথর ছুড়ছে। প্রতিক্রিয়া এতোটা হবে জানলে সরকার আরও পুলিশ নামাত!

আর এ নিয়ে বিরোধীরা সুযোগ পেয়েছে মোদিকে আক্রমণ করার। প্রিয়াঙ্কা গান্ধী বলেন, পড়ুয়ারা শিক্ষিত, পড়েছে, তাই বিরোধিতা করছে। সীতারাম ইয়েচুরি বলেন, ধর্মীয় গুরুকে নামিয়ে আসলে মোদি ফাঁপড়ে পড়েছেন বুঝিয়ে দিলেন। নোটবন্দি নিয়ে বিরোধী আওয়াজ রুখতে বলিউডকে নামিয়েছিলেন। এবার তারাও নামতে নারাজ। এবার যে ধর্মীয় গুরুকে নামালেন, তিনি নিজেই বলছেন আইনটি পড়িনি। তবু সমালোচনা করছেন! আসলে সব স্ক্রিপ্টেড। আর সেখানে ভুল হয়ে গিয়ে মুখ পুড়েছে প্রধানমন্ত্রীর। ডিএমকে নেতা স্ট্যালিও একই সুরে কথা বলেছেন। মোদির সদগুরুর স্ক্রিপ্ট টোট্যালি ফ্লপ, বলছেন শরদ পাওয়ারও।

আরও পড়ুন-‘গেরুয়া’ মন্তব্যের জবাবে প্রিয়াঙ্কা গান্ধীকে শাস্তি দেওয়ার হুমকি যোগী আদিত্যনাথের

 

Previous article‘গেরুয়া’ মন্তব্যের জবাবে প্রিয়াঙ্কা গান্ধীকে শাস্তি দেওয়ার হুমকি যোগী আদিত্যনাথের
Next articleনিয়ম মেনে বিয়ে করলেই হাতে গরম সোনা!