করোনা আতঙ্কে এ কী করলেন প্রৌঢ়!

করোনা আতঙ্ক এবার প্রাণ নিল এক প্রৌঢ়ের। অন্ধ্রপ্রদেশের চিত্তোর জেলার এক বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছেন ভেবে আত্মঘাতী হলেন বলে অভিযোগ পরিবারের।

করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়তেই চিন থেকে বিভিন্ন দেশে নিয়ে যাওয়ার উদ্যোগ নিয়েছে সেই দেশের নাগরিকদের। এয়ার ইন্ডিয়ার বিমানে চিন থেকে ৩২৪ জন ভারতীয়কে উদ্ধার করে নিয়ে আসা হয়। যাঁদের মধ্যে ৫৬ জনই অন্ধ্রপ্রদেশের বাসিন্দা। ৫৩ জন তামিলনাড়ু এবং ৪২ জন কেরালার। চিত্তোর জেলার বাসিন্দা ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের ইঙ্গিতবাহী লক্ষণ দেখা যায়। কিন্তু চিকিৎসকরা জানান, তাঁর শরীরে করোনাভাইরাস নেই। তবে বিশেষ সংক্রমণের জন্য মাস্ক পরার পরামর্শ দেন তাঁরা। তাতেই সন্দেহ দানা বাধে প্রৌঢ়ের মনে। এলাকার বাসিন্দাদের তিনি সতর্ক করেন, যেন তাঁর থেকে দূরে থাকেন সবাই। এরপরই সোমবার আত্মহত্যা করেন তিনি। তাঁর ছেলে জানান, ‘‘চিকিৎসকদের সঙ্গে কথা বলার পরে বাবার মনে হয়েছিল, তিনি করোনায় আক্রান্ত। তারপর থেকেই বলতে থাকেন, গ্রামবাসীদের রক্ষা করতে তাঁকে আত্মহত্যাই করতে হবে। বোঝানো সত্ত্বেও পরিবারের কথা শোনেননি তিনি। মাস্ক পরার আতঙ্কই প্রাণ নিল তাঁর।’’

ইতিমধ্যে করোনা নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘গ্লোবাল হেলথ এমার্জেন্সি’ ঘোষণা করেছে। চিনে মৃত্যু সংখ্যা ছাড়িয়েছে হাজারের বেশি। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যাও। ভাইরাস সংক্রমণে বিপজ্জনক ৩০টি দেশের মধ্যে রয়েছে ভারতও। এই সব খবরের মধ্যে এই ধরনের ঘটনায় শোকস্তব্ধ চিত্তোর।

আরও পড়ুন-রাজধানীতে নোটার থেকেও কম ভোট বামেদের

Previous articleসিঁথি থানার তিন অফিসারকে ক্লোজ করল লালবাজার, নিখোঁজ একমাত্র প্রত্যক্ষদর্শী
Next articleগভীর রাতে কো-অপারেটিভ ব্যাঙ্কে তল্লাশি, কেন?