দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথম, করোনার ঝাঁজে বাতিল উইম্বলডন

করোনা আপডেট :১ এপ্রিল, রাত ১০টা। বিশ্ব : আক্রান্ত ৮,৮২,০৬৮, মৃত ৪৪,১৩৬। দেশ : আক্রান্ত ১৬৩৭, মৃত ৪৫। রাজ্য : আক্রান্ত ৪১, মৃত ৪।

বিশ্বব্যাপী করোনা সংক্রমণের জেরে দুনিয়ার সর্বশ্রেষ্ঠ ক্রীড়া আসর অলিম্পিক পিছিয়ে গেছে এক বছর। পিছিয়ে গেছে ইউরো চ্যাম্পিয়নশিপ, কোপা আমেরিকার মতো ফুটবলের বড় আসর। নরখাদক কোভিড-১৯ ভাইরাস একটা মানব সভ্যতাকে ধ্বংসের খেলায় মেতেছে। আর এই করোনা মোকাবিলায় দুনিয়া জুড়ে চলছে লকডাউন। যাতে গোষ্ঠী সংক্রমণ ছড়িয়ে না পড়ে।

সব মিলিয়ে এই সঙ্কটপূর্ণ কঠিন সময়ে খুব স্বাভাবিকভাবেই খেলাধুলা গৌণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। খেলাধুলার সব আসর করোনার আক্রমণে যখন থমকে গেছে, তখন টেনিসের “বিশ্বকাপ” উইম্বলডনই বা হয় কি করে! আগামী ২৯ জুন থেকে লন্ডনে শুরু হতে চলা টেনিসের সবচেয়ে ঐতিহ্যবাহী টুর্নামেন্টটি অবশেষে বাতিলই হয়ে গেল। যা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথম টেনিস দুনিয়া যার সাক্ষী হতে চলেছে।

উইম্বলডন আয়োজকেরা এর আগে দর্শকশূন্য অবস্থায় টুর্নামেন্ট করা যায় কিনা, এমন একটা সম্ভাবনা নিয়ে আলোচনা করেছিল। কিন্তু বিপক্ষেই সিংহভাগ মতামত এসেছে। এবং শেষ পর্যন্ত এ বছরের জন্য তা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়।

Previous articleএবার করোনা সংক্রমণ বিমানবাহী জাহাজে
Next articleকিশোর কুমারের কালজয়ী গান গেয়ে লকডাউনে সচেতনতার বার্তা পুলিশ আধিকারিকের