সারা রাস্তা জুড়ে শুধুই টাকা, সাহায্য না চক্রান্ত?

করোনা মোকাবিলায় গোটা দেশজুড়ে চলছে লকডাউন। বন্ধ রয়েছে সমস্ত কাজকর্ম। অর্থনীতি প্রায় ধসের মুখে। সেই সময় সারা রাস্তা জুড়ে ছড়ানো টাকা। কেন রাস্তা জুড়ে ছড়ানো এত টাকা? কে রেখেছে? তার কোনও উত্তর নেই।

এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের ছএপুরে। এই জেলায় কোন করোনা সংক্রমণের কথা শোনা যায়নি সেই কারণে সেখানে গ্রিন জোন। সারা রাস্তা জুড়ে ছড়ানো রয়েছে প্রচুর কুড়ি টাকার নোট।

পুলিশ সূত্রে খবর, উত্তরপ্রদেশের কয়েকটি জেলা দ্বারা বেষ্টিত ছোট্ট এই ছএপুর। এখনও পর্যন্ত কোনও করোনা পজিটিভ ধরা পড়েনি এই জেলায়। ফলে গ্রিন জোনে রয়েছে এই জেলা। এই কারণে এখানে লকডাউনও কিছুটা শিথিল। যারফলে খুলছে দোকানপাট বাজার সমস্ত কিছুই। তবে সামাজিক দূরত্ব বজায় রেখেই চলছে যাবতীয় কাজকর্ম। এই অবস্থায় গত শনিবার এমন দৃশ্য প্রথম চোখে পড়ে স্থানীয় বাসিন্দাদের। তাঁরা লক্ষ্য করেন রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে একদম নতুন কুড়ি টাকার নোট।

এই খবর পেয়ে ওই এলাকায় যায় হরপাল থানার পুলিশ। সংক্রমণ এড়াতে ওই নোটগুলির সংস্পর্শে আসা মোট ৬জনকে পাঠানো হয় হরপালপুরের একটি কোয়ারেন্টাইন সেন্টারে।

এই টাকার প্রসঙ্গে হরপালপুর থানার পুলিশ আধিকারিক দিলীপ পান্ডে জানিয়েছেন, সিসিটিভি ফুটেজ দেখে অপরাধীদের শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। তবে সম্পূর্ণ ঘটনাটি চক্রান্ত করেই ঘটানো হয়েছে বলে জানান ওই পুলিশ আধিকারিক।

Previous articleমেয়াদ বাড়ল কলকাতা পুরসভার প্রশাসক মণ্ডলীর
Next articleফের অ্যাম্বুল্যান্স না পেয়ে রোগী মৃত্যুর অভিযোগ