ঠিকানা ভুল লিখে রিপোর্ট পজিটিভ! কাঠগড়ায় বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার

কোভিড-১৯ পরীক্ষা করার পর রিপোর্ট এল পজিটিভ। অথচ সংশ্লিষ্ট ব্যক্তির বাড়ির ঠিকানা ভুল লিখল বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার। ঘটনায় সংশয়ের মধ্যে রয়েছেন প্রাক্তন সেনা আধিকারিক ওঙ্কার নাথ মুখোপাধ্যায়। ঠিকানা ভুল থাকায় আদৌ তিনি আক্রান্ত কি না সেটা নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছে।

 

গত ১৯ জুন মধ্যমগ্রামের বাসিন্দা ওই ব্যক্তি নিউ টাউনের সুরক্ষা ডায়াগনস্টিক সেন্টারে লালারসের পরীক্ষা করান। ডাক্তারের প্রেসক্রিপশন এবং আধার কার্ড জমা দেন তিনি। ওঙ্কার নাথ মুখোপাধ্যায় জানান, “পরের দিন জেলাশাসকের দফতর থেকে ফোন করে বলা হয় আমার করোনা পজিটিভ। কিন্তু ঠিকানা বলা হয়, পশ্চিম নবনগর, বিরাটি। কিন্তু আমি মধ্যমগ্রাম পুরসভার ১১ নম্বর ওয়ার্ডে থাকি।” ওই ব্যক্তির কথায়, সুরক্ষার ক্যাশ মেমোতেও বিরাটির ঠিকানা লেখা হয়েছে। আধার কার্ড জমা দেওয়ার পরেও এই ভুল করেছে তারা। তাঁর অভিযোগ সুরক্ষাকে একাধিকবার এই বিষয়ে জানানো হয়েছে। তবে কোনও সদুত্তর মেলেনি।

বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারের এহেন ভুলে তৈরি হয়েছে ধোঁয়াশা। ঠিকানা ভুল থাকায় তাঁর প্রশ্ন, “বিরাটির কারোর রিপোর্ট ভুল করে আমার রিপোর্টে আসেনি তো?”এরপর ওই ব্যক্তি নিজেই তাঁর অ্যাপার্টমেন্টের অন্যান্য ফ্ল্যাট এবং মধ্যমগ্রাম পুরসভাকে গোটা বিষয়টি জানান। আপাতত মধ্যমগ্রামে নিজের ফ্ল্যাটেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি এবং তাঁর পরিবার।

Previous articleস্ক্রিনিং এড়িয়ে পলাতক বিমানযাত্রী, খুঁজে বার করে পাঠানো হল কোয়ারান্টাইনে
Next articleসুশান্তের পাটনার বাড়িতে নানা পাটেকর