বিধাননগর পুরনিগমের উদ্যোগে ‘সেফ হোম’ এবার নিকো পার্ক

উপসর্গহীন ভাইরাস আক্রান্তদের জন্য সেফ হোমের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। এবার শহরের বুকে অতিপরিচিত নিকো পার্ককে বদলে ফেলা হলো সেফ হোমে। বিধাননগর পুরনিগমের উদ্যোগে এই কাজ করা হয়েছে।

৯০-এর দশকে তৈরি হয় এই অ্যামিউসমেন্ট পার্কটি। সারা বছরই ভিড় থাকে এই পার্কে। জয় রাইডের আনন্দ নিতে বাচ্চা থেকে বড় গিয়ে থাকেন নিকো পার্কে। কিন্তু দেশজুড়ে লকডাউন জারি হওয়ার পরই বদলে গিয়েছে সেই চিত্র। বন্ধ হয়ে যায় নিকো পার্কের দরজা। কিন্তু পার্ক কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় এই কঠিন পরিস্থিতিতে রাজ্য সরকারের পাশে দাঁড়াবে তারা। পার্কের রয়্যাল কোর্টইয়ার্ড বিয়ে বা জন্মদিনের মতো অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হয়ে থাকে। ওই হলটি দেওয়া হয় প্রশাসনকে। ওই হলকে সেফ হোমে পরিণত করেছে বিধাননগর পুরনিগম। ইতিমধ্যেই ৬০টি বেড নিয়ে এই পরিষেবা শুরু করা হয়েছে।

প্রসঙ্গত, ভিন রাজ্য থেকে যখন পরিচয় শ্রমিকরা ফিরছিলেন, তখনই ওই হলকে প্রশাসনের হাতে তুলে দেয় কর্তৃপক্ষ। সেটিকে করা হয়েছিল কোয়ারেন্টাইন সেন্টার। সে কোয়ারেন্টাইন সেন্টার এবার বদলে হলো সেফ হোম। বিধাননগর পুরনিগম সূত্রে খবর, সংশ্লিষ্ট অঞ্চলে যেসব পরিবার ছোট বাড়িতে থাকে এবং যাদের সামান্য উপসর্গ দেখা দিলে বাড়িতে থাকা সম্ভব নয়, এমন পরিবারের সদস্যদের সেফ হোমে রাখা হচ্ছে। পুরনিগমের মেয়র পারিষদ প্রণয় কুমার রায় বলেন, ১৪ দিন রাখা হবে সেফ হোমে। চিকিৎসা ব্যবস্থা সহ এই ব্যয়ভার বহন করবে পুরনিগম।

Previous articleতাঁদের কন্যা প্রজ্ঞাই এখন মোহনা, জানতেন না দেবনাথ দম্পতি
Next articleসুখবর : রেল যাত্রীরা এবার পাবেন কেবল কনফার্ম টিকিট!