কলকাতায় চলছে র‍্যানডম অ্যান্টিজেন টেস্ট, রিপোর্ট মিলছে মাত্র ৩০ মিনিটে!

যেমন কথা তেমন কাজ। করোনা মোকাবিলায় কথা রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মহামারির শুরু থেকেই রাস্তায় নেমে বুক চিতিয়ে লড়াই করছেন তিনি। এবার আরও ইতিবাচক পদক্ষেপ নিতে দেখা গেল তাঁকে।

এর আগে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, কোভিড টেস্টের সংখ্যা বাড়বে। বাস্তবে হলও তাই। গতকাল বৃহস্পতিবার চেতলা ও হাতিবাগান এলাকায় মোট ২০০ জনের করোনা টেস্ট হয়েছে। সেই ধারা বজায় রেখে আজ, শুক্রবার ৩ নম্বর বোরোতে র‍্যানডম অ্যান্টিজেন টেস্ট হল। অ্যান্টিজেন পরীক্ষার অর্থ র‍্যাপিড রেন্ডম রেসপন্স । যাঁদের কোভিড পজিটিভ নেই, এমনকি উপসর্গও নেই, তাঁদের জন্য এই পরীক্ষা।

শুধু লোক দেখানো টেস্ট নয়, একেবারে হাতেনাতে ফল। কলকাতা পুরসভার ৩২ নম্বর ওয়ার্ডের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ৫০ জনের শরীর থেকে লালারসের নমুনা সংগ্রহ করে মাত্র আধ ঘণ্টার মধ্যে জানিয়ে দেওয়া হল রিপোর্ট। এদিন ফুলবাগান থানার পুলিশ বেলা ১২টায় একটি বিশেষ গাড়ি করে মানুষজনকে স্বাস্থকেন্দ্রে নিয়ে আসে। সকলেই ফুলবাগান বাজারের ব্যবসায়ী বলে জানা গিয়েছে। এবং প্রত্যেকেরই এদিন র‍্যানডম অ্যান্টিজেন টেস্ট হল। আগামীদিনে শহরের সর্বত্র এই টেস্ট ছড়িয়ে দেওয়া হবে বলে দাবি করেছে কলকাতা পুরসভা।

Previous articleদল ভাঙানো রুখতে কং বিধায়কদের জয়পুর থেকে জয়সলমীরের হোটেলে সরালেন গেহলট
Next articleরিয়ার বিরুদ্ধে মামলা দায়ের ইডি-র, ১৫ কোটি টাকা প্রতারণার অভিযোগ