রাত পোহালেই করোনা মোকাবিলায় রাজ্যজুড়ে টানা দু’দিন পূর্ণাঙ্গ লকডাউন! সতর্ক প্রশাসন

সারা দেশের মতো বাংলাতেও করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। তাই মহামারি মোকাবিলায় বাধ্য হয়েই পূর্ণাঙ্গ লকডাউনের পথে হাঁটতে হয়েছে রাজ্য সরকারকে। আপাতত রোটেশন পদ্ধতিতে সপ্তাহে দু’দিন করে লকডাউন শুরু হয়েছে রাজ্যজুড়ে। নবান্নের ঘোষণা অনুযায়ী, চলতি সপ্তাহে

আগামীকাল বৃহস্পতিবার ও পরশু শুক্রবার রাজ্যজুড়ে লকডাউন পালিত হবে লকডাউন। এর আগের লকডাউনগুলিতে রাজ্যজুড়ে ব্যাপক ইতিবাচক সাড়া মিলেছিল। শহর থেকে শহরতলী কিংবা জেলায় জেলায় ওইদিনগুলি কার্যত শুনশান চেহারা নিয়েছিল। এবার টানা দু’দিন লকডাউন সফল হওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী প্রশাসন।

করোনা মোকাবিলায় আগের মতোই সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে লকডাউন মানবে বলেই মনে করা হচ্ছে। তবে এখনও বেশকিছু অসচেতন মানুষ বিষয়টিকে হালকাভাবেই নিচ্ছে। আর তাদের এই অসতর্কতার জন্যই মহামারির ঝুঁকি আরও বেড়ে যাচ্ছে। “কারণ” ছাড়া এর আগেও রাস্তায় বেরিয়েছিলেন অনেকেই। কিন্তু এবার আরও কড়া হাতে পরিস্থিতি মোকাবিলায় নামবে পুলিশ প্রশাসন।

এর আগে লকডাউনের দিনগুলিতে কলকাতা শহরজুড়ে কড়া মনোভাব দেখিয়েছে পুলিশ। লকডাউন কার্যকর করতে ডিসি পদ মর্যাদার আধিকারিক পর্যন্ত রাস্তায় নেমেছিলেন। কোথাও নাকা চেকিং, কোথাও ড্রোন আবার কোথাও টহলদারিতে পুলিশের জালে ধরা পড়েছে এমন অনেক অসচেতন মানুষ। এবারও যাতে একশো শতাংশ লকডাউন হয়, তার জন্য বৃহস্পতি ও শুক্রবার রাজ্যজুড়ে থাকবে ব্যাপক পুলিশি নজরদারি। জরুরি পরিষেবায় রয়েছে ছাড়। তাই মানুষ যাতে অপ্রয়োজনে বাড়ি থেকে না বেরোন, সেই আবেদনই করা হয়েছে প্রশাসনের তরফে।

Previous articleবিশ্বভারতী কর্তৃপক্ষ বয়কট করায় বৈঠকের ভবিষ্যৎ নিয়েই ধন্ধ
Next article৭০৪৪০৭০৪৪০, রাজ্যবাসীকে হেল্পলাইন নম্বর দিলেন দিলীপ! কেন জানুন