BREAKING: জল্পনার অবসান, ইচ্ছার বিরুদ্ধেই বার্সাতে থাকছেন মেসি

জল্পনার অবসান। বিশ্ব ফুটবলের বরপুত্র লিওনেল মেসি বার্সেলোনাতেই থাকছেন। আর্জেন্টাইন তারকার সঙ্গে কাতালান ক্লাবটির ১০দিনের টানটান “স্নায়ুর যুদ্ধ” শেষ। একটি বিশেষ সাক্ষাৎকারে সব নাটকের অবসান হয়েছে। সেখানে মেসি জানিয়েছেন, তিনি বার্সাতেই থাকছেন। তবে এটাও স্পষ্ট করেছেন, তাঁর দলবদলের যে জল্পনা তৈরি হয়েছিল, সেটাও সঠিক। কোনও গুজব নয়।

এ প্রসঙ্গে মেসি জানিয়েছেন, ক্লাব ছাড়ার ইচ্ছে এখনও আছে তাঁর। কিন্তু ক্লাব যেহেতু তাঁকে সোজা পথে ছাড়তে রাজি নয়, তাই ব্যাকা পথে হাঁটেন নি তিনি। কারণ, জোর করে ক্লাব ছাড়তে হলে আইনি পথে হাঁটতে হতো তাঁকে। কিন্তু প্রাণের চেয়েও প্রিয় ক্লাবের সঙ্গে এভাবে সম্পর্ক খারাপ করতে রাজি নন, সমর্থকদের কথাও মাথায় রেখেছেন তিনি। তাই সবদিক বিবেচনা করে আরও একটি মরশুমের জন্য বার্সেলোনাতেই থেকে যাচ্ছেন মেসি।

গত ২৫ অগস্ট বার্সেলোনা ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন মেসি। এরপর থেকে প্রতি মুহূর্তের তাঁকে নিয়ে রীতিমতো ঝড় উঠেছে সংবাদমাধ্যমে। ক্লাব ও খেলোয়াড়ের পক্ষ থেকে নতুন সব খবর এসে চমকে দিয়েছে সবাইকে। রেকর্ড সংখ্যক ফিফা বর্ষসেরা কিংবা ব্যালন ডি’ওর জেতা ফুটবলার মেসির সিদ্ধান্তের দিকে যে গোটা ফুটবল দুনিয়ার নজর থাকবে তা বলার অপেক্ষা রাখে না। তবে শেষ পর্যন্ত পুরনো ক্লাবেই থেকে যাচ্ছেন তিনি।

গত ১৪ অগস্ট ঝড়ের পূর্বাভাস। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে ৮-২ গোলে উড়িয়ে দেয় জার্মান সেরা বায়ার্ন মিউনিখ। এই ম্যাচের পর মেসির সতীর্থ জেরার্ড পিকেই প্রথম মুখ খুলেছেন। বলেছেন, “তলানিতে চলে এসেছি। ক্লাবে পরিবর্তন দরকার। দরকার হলে আমিই যাব।”

এরপর ১৬ অগস্ট কোচ কিকে সেতিয়েনকে ছাঁটাই করে বার্সেলোনা কর্তৃপক্ষ। ক্লাবের এমন সিদ্ধান্ত সম্পর্কে মেসির মন্তব্য পাওয়া যায়নি। কারণ, শিরোপাহীন এক মরশুম কাটানোর হতাশা ভুলতে পরিবার নিয়ে ছুটি কাটাচ্ছিলেন তিনি তখন। ২০ অগস্ট নতুন দায়িত্ব পাওয়া কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে দেখা করতে ছুটি থেকে ফিরে আসেন মেসি। সেদিনই গুঞ্জন ছড়াল, মেসি বার্সেলোনা ছাড়ার কথা ভাবছেন।

এমন আলোচনার মাঝেই ২৫ অগস্ট বোমা ফাটান বার্সা কিংবদন্তি। ক্লাবকে বুরোফ্যাক্স মারফৎ মেসি জানিয়ে দেন ক্লাব ছাড়তে চান তিনি। দু’দিন পর ২৭ অগস্ট ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ জানালেন, মেসি যদি প্রকাশ্যে তাঁর পদত্যাগ দাবি করেন, তাহলে সেটা ভেবে দেখা হবে।

এই সময় আর্জেন্টিনার সংবাদমাধ্যমগুলি দাবি করে, মেসি প্রি-সিজন অনুশীলনে যোগ দেবেন না। এবং সেটাই করেন। এমনকি করোনা পরীক্ষাও করবেন না ক্লাবে গিয়ে। এবং যাননি তিনি। এই দুই ঘটনার পরই মেসির ক্লাব ছাড়ার খবর আরও জোরালো হয়।

এদিকে তাঁকে চাপে রাখতে লা লিগা জানিয়ে দিল, মেসি ক্লাব ছাড়তে চাইলে ৭০ কোটি ইউরোর বাই আউট ক্লজ দিয়েই যেতে হবে। সেই সময় আর্জেন্টিনা থেকে বার্সেলোনায় এলেন মেসির বাবা তথা এজেন্ট। ক্লাব ও বার্সেলোনার মধ্যে সমঝোতার পথ খুলতে থাকলো। দু’পক্ষের দীর্ঘ আলোচনায় বরফ গোলতে শুরু করলো।

আরও পড়ুন- ক্ষতিগ্রস্ত সিঙ্গল স্ক্রিন সিনেমা হল মালিকদের পাশে রাজ্য সরকার

তবে চুক্তির কারণে শুরু থেকেই ব্যাকফুটেই ছিলেন মেসি। অবশেষে লা লিগা চুক্তির শর্ত বুঝতে ভুল করেছেন জানিয়ে বিবৃতি দেন মেসি। চাইলে বিনা ট্রান্সফার ফিতেই যেতে পারেন বলে দাবি তিনি। অবশেষে বার্সেলোনাতেই থাকবেন বলে আনুষ্ঠানিক ঘোষণা করলেন মেসি। এবং স্পষ্ট জানালেন, ইচ্ছার বিরুদ্ধেই বার্সাতে থাকতে হচ্ছে তাঁকে। চাইলে আইনি সহায়তা নিয়ে ক্লাব ছাড়তে পারতেন কিন্তু বর্তমান বোর্ডের সঙ্গে এমন দ্বন্দ্বে জড়িয়ে প্রিয় ক্লাবের সঙ্গে সম্পর্ক খারাপ করতে নারাজ তিনি। এই ক্লাব থেকেই তো তাঁর মেসি হয়ে ওঠা!

আরও পড়ুন- বাংলাদেশে মসজিদে প্রবল বিস্ফোরণ, বহু হতাহতের আশঙ্কা

Previous articleBREAKING: জল্পনার অবসান, বার্সাতেই থাকছেন মেসি
Next articleরাজ্যের অনুরোধে সায় মেট্রো কর্তৃপক্ষের, NEET পরীক্ষার্থীদের সুবিধার্থে ১৩ তারিখ চলবে মেট্রো