কোম্পানিতে নামই নেই ইস্টবেঙ্গলের! জরুরি বৈঠক ডাকলেন ক্রীড়ামন্ত্রী

নতুন বোর্ডে ডিরেক্টর জট ছাড়াতে শ্রী সিমেন্ট এবং ইস্টবেঙ্গল কর্তাদের নিয়ে মঙ্গলবার মিটিং ডাকলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

ইস্টবেঙ্গল এবং শ্রী সিমেন্টের কর্তাদের মধ্যে আলোচনায় আপাতত সিদ্ধান্ত হয়েছে, নতুন কোম্পানিতে ইস্টবেঙ্গলের নাম রাখা হবে না। নতুন কোম্পানির নাম হয়েছে, “শ্রী সিমেন্ট ফাউন্ডেশন।” যেখানে আপাতত দু’জন ডিরেক্টরের নাম রাখা হয়েছে। দু’জনেই শ্রী সিমেন্টের তরফে। কিন্তু ইস্টবেঙ্গলের তরফে কারা থাকবেন ডিরেক্টর বোর্ডে, তা নিয়েই মূল সমস্যা।

ক্লাব থেকে ডিরেক্টর হিসেবে নাম পাঠানো হয়েছে দেবব্রত সরকার এবং সৈকত গঙ্গোপাধ্যায়ের। এখানেই মূল আপত্তি। কোয়েস অভিজ্ঞতা থেকে নতুন বোর্ডে দেবব্রত সরকারকে রাখতে চাইছেন না তাঁরা। সবচেয়ে অবাক কাণ্ড, ক্লাবের সচিব বা প্রেসিডেন্টের নাম না এসে ডিরেক্টর হওয়ার জন্য নাম এসেছে কার্যকরি কমিটির সাধারণ সদস্যদের !
এটিকে মোহনবাগানে যেরকম মোহনবাগানের তরফে দু’জন ডিরেক্টর হলেন ক্লাব সচিব এবং অর্থ সচিব। তাহলে ইস্টবেঙ্গল ক্লাবের পদাধিকারীরাও কেন ডিরেক্টর বোর্ডে থাকবেন না? তার উপর কোয়েস পর্বে দেবব্রত সরকারের নামে কাজে বাধা সৃষ্টির জন্য নানা অভিযোগ ছিল। ফলে এই নামটা তাঁরা ডিরেক্টর বোর্ডে রাখতে চাইছেন না। এক্ষেত্রে নতুন কোম্পানির কর্তাদের প্রথম পছন্দ ইস্টবেঙ্গল সভাপতি ডা: প্রণব দাশগুপ্ত। যিনি প্রতি বছর ক্লাবের জন্য ২০-৩০ লক্ষ টাকা নিজের পকেট থেকে খরচ করেন। অথচ তাঁর নাম ক্লাব থেকে ডিরেক্টর হিসেবে পাঠানো হয়নি শুনে তিনি নিজেও ব্যপারটা ভালভাবে নেননি। একটি সূত্রে শোনা যাচ্ছে শ্রী সিমেন্টের পক্ষ থেকে তাই দেবব্রত সরকারের জায়গায় ভাবা হচ্ছে ক্লাব প্রেসিডেন্টের নাম। নাহলে সহ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়ের নাম। যদিও তিনি আইএফএর প্রেসিডন্ট বলে আদৌ নতুন কোম্পানির ডিরেক্টর হতে পারবেন কি না, তা নিয়ে সন্দেহ আছে। সব মিলিয়ে প্রচুর জট। তার উপর মোহনবাগান যেখানে শুধু ফুটবল স্বত্ত্ব দিয়েছে, সেখানে ইস্টবেঙ্গল ক্লাবের সবরকম খেলা ধুলোর স্বত্ত্ব শ্রী সিমেন্ট নিয়ে নিয়েছে। ফুটবল , ক্রিকেট, হকি, অ্যাথলেটিক্স সব কিছু নিয়ে সিদ্ধান্ত নেওয়ার মালিক হবেন একমাত্র শ্রী সিমেন্টের কর্তারা।
ইস্টবেঙ্গল কর্তারা একটা শেষ চেষ্টা চালাচ্ছেন অ্যাডভাইসরি বোর্ডে নিজেদের পকেটের ফুটবলার আলভিটো ডি’কুনহাকে ঢোকানোর জন্য । শ্রী সিমেন্ট কর্তারা অবশ্য কোনওভাবেই তা মানবেন না।
তার উপর নতুন কোন্পানী শ্রী সিমেন্ট ফাউন্ডেশন আদৌ লাইসেন্স পাবে কি না, তা নিয়েও সমস্যা । সব সমস্যা কাটাতে এবার ময়দানে অবতীর্ন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। দেখার তিনি দেবব্রত সরকারকে নতুন কোম্পানির বোর্ডে রাখতে পারেন কি না!

আরও পড়ুন : শিক্ষারত্ন নিতে অপারগ! পুরস্কার পেয়েও ফিরিয়ে দিলেন শিক্ষক নেতা

Previous articleজাপানে ধ্বংসলীলা চালিয়ে সুপার টাইফুন ‘হাইশেন’ দক্ষিণ কোরিয়াতে
Next articleনারায়নগঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ২৬