দুর্গাপুজো নিয়ে ভুয়ো পোস্ট কাণ্ডে ধৃত ২

দুর্গাপুজো নিয়ে সরকারি নির্দেশের নামে ভুয়ো পোস্ট করার ঘটনায় ধৃত ২। ধৃতদের নাম রাজু বিশ্বাস ও প্রভুজিৎ আচার্য। রাজুকে ঘোলা থানা ও প্রভুজিৎকে বরাহনগর থানার পুলিশ গ্রেফতার করে। তাঁদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে এবং ভুয়ো খবর ছড়ানো মামলা রুজু করা হয়েছে। মঙ্গলবারই নবান্ন থেকে ‘পুলিশ ডে’ উপলক্ষে অনুষ্ঠানে এ বিষয়ে পুলিশ কর্তাদের কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধৃতদের প্রকাশ্যে ১০০ বার কান ধরে ওঠবোস করানোর কথা বলেন তিনি।

দুর্গাপুজো নিয়ে সরকারি নির্দেশিকা বলে, একটি ভুয়ো পোস্ট বেশ কিছুদিন বিভিন্ন সোশ্যাল মিডিয়া বিশেষ করে হোয়াটসঅ্যাপ গ্রুপগুলিতে ঘুরছে। ভুয়ো নির্দেশিকায় বলা হয়, দুর্গাপুজোর পঞ্চমী থেকে একাদশী পর্যন্ত বিকেল ৫টা থেকে ভোর ৪টে পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে। মণ্ডপে প্রবেশ থেকে পুজোর নিয়মকানুন নিয়েও রয়েছে একাধিক নির্দেশ আছে। রাতে মণ্ডপ ঘোরা বন্ধ। বিসর্জন কীভাবে হবে তা-ও বলা হয়েছে ওই নির্দেশিকায়।

ধরনের পোস্ট ফেসবুক ও হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়ায় বিভ্রান্তি তৈরি হয়।
এ বিষয়ে মুখ্যমন্ত্রী বলেন, সরকার এবং প্রশাসনের ভাবমূর্তি নষ্ট করতেই উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই ধরনের পোস্ট সোশ্যাল মিডিয়ার করা হয়েছে। বাস্তবে পুজো নিয়ে রাজ্য সরকার এখনও পর্যন্ত কোন দফতর বা পুলিশের সঙ্গে বৈঠকে করেনি। এখনও পর্যন্ত রাজ্য সরকার পুজো নিয়ে নির্দিষ্ট কোনও নির্দেশিকা জারিও করেনি। এরপর বিষয়টি তদন্ত করে দ্রুত অভিযুক্তদের গ্রেফতারের নির্দেশ দেন মমতা। রাজ্য পুলিশের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এই ভুয়ো পোস্টটিকে চিহ্নিত করে সতর্ক করা হয়। এদিন দুজন ধরা পড়ায় তাঁদের জেরা করে এর পিছনে আর কোনো চক্র কাজ করছে কি না তা তদন্ত করে দেখছে পুলিশ।

আরও পড়ুন- কন্যাশ্রীর পর রাষ্ট্রসংঘে সেরার সেরা মমতার স্বপ্নের ‘সবুজ সাথী’

Previous articleBREAKING: কন্যাশ্রীর পর রাষ্ট্রসংঘে সেরার সেরা মমতার স্বপ্নের ‘সবুজ সাথী’
Next articleপাকিস্তানে মার্বেলের খনিতে ধস, মৃত অন্তত ২২