মহামারি পরিস্থিতিতে ছুটি নয়, কাজ শেষে ছাদনাতলায় হাজির ডেপুটি কমিশনার

সারা দেশের পাশাপাশি ভাইরাসের সংক্রমণ বাড়ছে অসমেও। সংক্রমণ রুখতে তৎপরতার সঙ্গে কাজ করছে প্রশাসন থেকে চিকিৎসক। নিজেদের ব্যক্তিগত জীবন ভুলে, ভাইরাসের সঙ্গে লড়াই করছেন তাঁরা। এমনই এক ঘটনার সাক্ষী থাকল সে রাজ্যে। অসমের এক আইএএস অফিসারের বিয়ে ঠিক হয়েছিল। কিন্তু এই পরিস্থিতিতে নিজের কাজ ছেড়ে বিয়ে করতে যেতে পারবেন না বলে সাফ জানিয়ে দিয়েছিলেন তিনি। অন্ধ্রপ্রদেশ থেকে অসমে গিয়ে তাই আইএএস-কে বিয়ে করলেন বর।

২০১৩ সালে মহিলা আইএএস অফিসার হিসাবে চাকরি পান কীর্তি জাল্লি। আদতে তিনি হায়দরাবাদের বাসিন্দা। চাকরি সূত্রে পোস্টিং হয়, অসম এর কাছার জেলায়। ওই জেলার ডেপুটি কমিশনার কীর্তি। দীর্ঘ ৭ বছর ওই জেলায় কাজ করার জন্য, অসমই হয়ে উঠেছে তাঁর নিজের রাজ্য। ভাইরাসের দাপটে সঙ্কটে অসম। তাই দিনরাত এক করে পরিস্থিতির সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে চিকিৎসক ও প্রশাসন। কিন্তু এর মধ্যেই কীর্তির বিয়ের ঠিক হয়। তাঁকে ছুটি নিতে বলে তাঁর নিজের এবং শ্বশুরবাড়ির পরিবার।

ভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় তাই নিজের রাজ্য ছেড়ে যেতে চাননি তিনি। সাফ জানিয়ে দেন, এই পরিস্থিতিতে ছুটি নিয়ে বিয়ে করতে যাওয়া সম্ভব নয়। আইএএস অফিসার কীর্তির এই সিদ্ধান্তকে সম্মান জানান তাঁর স্বামী। সেই অনুযায়ী অসমে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। তাই অন্ধ্রপ্রদেশ থেকে শিলচরেই গিয়ে বিয়ে সারলেন হবু স্বামী। অসমে যাওয়ার পর ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। তারপর আচার অনুষ্ঠান পালন করে বিয়ে হয় তাঁদের।

আরও পড়ুন-ঘর ছেড়েছিলেন স্বপ্নপূরণের জন্য, সরকারি অফিসার হয়ে ফিরলেন মিরাটের সঞ্জুরানি

Previous articleঘর ছেড়েছিলেন স্বপ্নপূরণের জন্য, সরকারি অফিসার হয়ে ফিরলেন মিরাটের সঞ্জুরানি
Next articleবিজেপির স্মারকলিপি জমাকে কেন্দ্র করে উত্তেজনা শেওড়াফুলিতে