প্রকাশিত হল নিট ২০২০: ৭২০ নম্বর নিয়ে ইতিহাস তৈরি শোয়েব আফতাবের

প্রকাশিত হল সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষার ফলাফল (নিট)। শুক্রবার সন্ধেয় নিট ২০২০ এর ফল ঘোষণা করেছে। সারাদেশে ১৫.৯৭ লক্ষেরও বেশি শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিয়েছিল। চলতি COVID-19 মহামারির কারণে বেশ কয়েকবার বিলম্বিত হওয়ার পরে ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

জাতীয় টেস্টিং এজেন্সি (এনটিএ) এর ওয়েবসাইটে https://ntaneet.nic.in/ntaneet/welcome.aspx ওয়েবসাইটে ঘোষণা করা নিট ২০২০ সালের ফলাফলের মধ্যে শোয়েব আফতাব অল ইন্ডিয়া র‌্যাঙ্কিয়ে শীর্ষ স্থান অধিকার করেছেন। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, শোয়েব আফতাব মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষায় মোট ৭২০’র মধ্যে ৭২০ পেয়েছেন। নিট ২০২০’র শীর্ষস্থানীয়, ১৮ বছর বয়সী শোয়েব ১০০ শতাংশ নম্বর পেয়ে একটি রেকর্ড তৈরি করেছেন। ওড়িশা রাজ্য থেকে নিটে শীর্ষে প্রথম শিক্ষার্থীও হয়েছেন।

ন্যাশনাল টেস্টিং এজেন্সি এখন শিক্ষার্থীদের স্কোরের ভিত্তিতে অল ইন্ডিয়া র‌্যাঙ্কিং প্রস্তুত করবে। তাদের স্কোরের ভিত্তিতে, শিক্ষার্থীরা মেডিকেল কলেজে একটি আসন সুরক্ষার জন্য কাউন্সেলিংয়ের জন্য উপস্থিত হবে।

https://nta.ac.in/, https://ntaneet.nic.in/ntaneet/welcome.aspx এই দুটি ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল জানতে পারবেন প্রার্থীরা। স্কোরকার্ড দেখার জন্য অ্যাডমিট কার্ডের রোল নম্বরটি দিতে হবে।

• nta.ac.in ও ntaneet.nic.in এই দুটি ওয়েব সাইটের যে কোনও একটিতে যেতে হবে।

• download result লিঙ্কে ক্লিক করতে হবে।

• অ্যাডমিট কার্ডের রোল নম্বর দিতে করতে হবে।

• স্ক্রিনে ফলাফল দেখতে পাওয়া যাবে।

• ভবিষ্যতের জন্য রেজাল্ট ডাউনলোড করে প্রিন্ট আউট নিয়ে রাখতে হবে।

আরও পড়ুন-সৌরবিকিরণ, সৌরবায়ু থেকে পৃথিবীকে রক্ষা করত চাঁদ! জানালো নাসা

Previous articleঅনুব্রতর বিরুদ্ধে বিস্ফোরক সিদ্দিকুল্লা, গুরুত্ব দিতে নারাজ ‘কেষ্ট দা’
Next articleনতুন লুকে সঞ্জয় দত্ত, কেজিএফ ২-এর জন্য করালেন হেয়ারকাট