পিটিআই-এর সঙ্গে সম্পর্ক ছিন্ন করল প্রসার ভারতী

সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন করল প্রসার ভারতী। তাদের সংবাদ কভারেজ নিয়ে অসন্তুষ্ট হওয়ার ফলেই এই সিদ্ধান্ত বলে সূত্রের খবর। কেন্দ্রীয় সরকারের মালিকানাধীন প্রসার ভারতী সংবাদ সংস্থাকে একটি চিঠি লিখে তার সাবস্ক্রিপশন বাতিল করেছে। বৃহস্পতিবার, পাঠানো একটি চিঠিতে পিটিআইকে জানিয়েছে, বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে ইংরেজি ভাষা এবং অন্যান্য মাল্টিমিডিয়া, ডিজিটাল পরিষেবার জন্য সমস্ত দেশীয় সংবাদ সংস্থার কাছ থেকে নতুন বিড নেওয়া হবে।

প্রচার ভারতী সংবাদ পরিষেবা ও ডিজিটাল প্ল্যাটফর্মের প্রধান সমীর কুমার স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, “প্রসার ভারতী এবিষয়ে জানানোর পরে পিটিআইও এতে অংশ নিতে পারে।” বর্তমানে প্রচার ভারতী তার নিউজ সাবস্ক্রিপশনের জন্য পিটিআইকে বার্ষিক 6.85 কোটি টাকা দিচ্ছে।

চলতি বছরের জুনে, প্রসার ভারতীর এক বর্ষীয়ান আধিকারিক পিটিআইয়ের লাদাখ মামলার প্রচারের নিন্দা করে, এটিকে দেশেদ্রাহিতার বলে অভিহিত করেন। এ সময় সমীর কুমার পিটিআইয়ের চিফ ব্রডকাস্টিং কর্তাকে একটি চিঠি পাঠান। তিনি বলেন, সংবাদ সংস্থার এই ধরনের খবর জাতীয় স্বার্থের জন্য ক্ষতিকারক এবং ভারতের আঞ্চলিক অখণ্ডতাকে ক্ষুন্ন করে।

প্রসার ভারতী দূরদর্শন এবং অল ইন্ডিয়া রেডিও পরিচালনা করে। এই উভয়ই দীর্ঘদিন পিটিআইয়ের গ্রাহক। প্রসার ভারতীর বোর্ডও ইউএনআই-এর অন্য একটি সংস্থার সদস্যপদ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। তবে, দেশীয় সংস্থা থেকে নতুন গাঁটছড়া বাধার চিন্তা করছে পিটিআই।

আরও পড়ুন- ‘আমি মুসলিম মেয়ে, সুখে আছি হিন্দুকে বিয়ে করে’, তনিষ্ক বিতর্কে জল ঢাললেন জারা

Previous articleনতুন লুকে সঞ্জয় দত্ত, কেজিএফ ২-এর জন্য করালেন হেয়ারকাট
Next articleচাকরি হারানোদের ৫০ শতাংশ বেতন দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকারের