দাউদ ঘনিষ্ঠর কয়েক কোটির সম্পত্তি বাজেয়াপ্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের

দাউদ ঘনিষ্ঠ মির্চির ৮০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। অপরাধ জগতের পরিচিত নাম দাউদ ইব্রাহিমের। গত ১ বছর ধরে দাউদ ঘনিষ্ঠ ইকবাল মির্চি ও তার পরিবারের তদন্ত চালাচ্ছিল ইডি।

তল্লাশি চালিয়ে সোমবার ৮০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ২২ কোটির একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টও সিজ করেছেন গোয়েন্দারা। মহারাষ্ট্রের বিভিন্ন জায়গায় ছড়িয়ে থাকা সম্পত্তি বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। এই তালিকায় আছে সিনেমা হল, খামারবাড়ি, সাড়ে তিন একর জমি

কয়েক বছর আগে মৃত্যু হয়েছে ইকবাল মির্চির। ইডি সূত্রে খবর, তদন্তের আঁচ পেয়ে তার স্ত্রী হাজরা, দুই ছেলে জুনাইদ এবং আসিফ দুবাই থেকে লন্ডনে পালিয়ে গিয়েছে। দুবাই এবং ইংল্যান্ডে এক চেটিয়া ওষুধের ব্যবসা করে মির্চি পরিবার। জানা গিয়েছে, ইকবাল মির্চির স্ত্রী ও দুই ছেলের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করতে পারে ইডি। এই আবেদন নিয়ে আদালতে যেতে পারে তদন্তকারী সংস্থা।

যদিও এই প্রথম নয়। এর আগেও দুবাইয়ে একটি হোটেল বাজেয়াপ্ত করা হয়। পাশাপাশি মির্চিদের ২০০ কোটি টাকার বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল ইডি। ইডি সূত্রে খবর, সোমবারের তল্লাশিতে মোট ৭৯৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও পড়ুন:মার্কিন মুলুকে নির্বাচনী উত্তাপ, বেলমোন্ট বিশ্ববিদ্যালয়ে ‘সম্মুখ সমরে’ ট্রাম্প-বিডেন

Previous articleকোভিড চিকিৎসায় প্লাজমা থেরাপি বিশেষ কিছু কাজ করছে না, বন্ধ হতে পারে চিকিৎসা: আইসিএমআর
Next articleদু’বছর পর ফের সিনেমায় শাহরুখ, নভেম্বরে দীপিকার সঙ্গে ‘পাঠান’-এর শুটিং