পাক হামলার পাল্টা জবাব, POK-র জঙ্গি ঘাঁটিতে ‘পিন-পয়েন্ট স্ট্রাইক’ ভারতের

জম্মু কাশ্মীরের অনুপ্রবেশের চেষ্টার জন্য দীর্ঘদিন ধরে অধিকৃত কাশ্মীরের অপেক্ষা করছে পাক জঙ্গিরা। অনুপ্রবেশে সুবিধা করে দিতে সংঘর্ষ বিরোধী চুক্তি লঙ্ঘন করে লাগাতার গুলি চালিয়ে যাচ্ছে পাকিস্তান। এহেন অবস্থায় পাকিস্তান ও উপত্যকার জঙ্গিদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল ভারতীয় সেনা। অধিকৃত কাশ্মীরে গজিয়ে ওঠা জঙ্গিদের লঞ্চপ্যাডগুলিকে বেছে বেছে নিশানা করল সেনা বাহিনী। সেনার হামলায় ইতিমধ্যেই একাধিক জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। যদিও ভারতীয় সেনার তরফে জানিয়ে দেওয়া হয়েছে বৃহস্পতিবার এই ধরনের কোনও অভিযান চালানো হয়নি। তবে সংবাদসংস্থা পিটিআই এর একটি প্রতিবেদন প্রকাশ্যে আসে। যেখানে দাবি করা হয়েছে, পাক অধিকৃত কাশ্মীরের জঙ্গি ঘাঁটি গুলিকে বেছে বেছে নিশানা করছে সেনা। এরপরই এই খবর টুইটারে ট্রেন্ড হতে শুরু করে।

পিটিআই এর রিপোর্ট অনুযায়ী, শীতের মরশুম শুরু হওয়ার আগে উপত্যাকা অনুপ্রবেশ করতে মরিয়া হয়ে উঠেছে পাক জঙ্গিরা। ইতিউতি চলছে অনুপ্রবেশের চেষ্টা। সীমান্তকে অশান্ত করে তুলে অনুপ্রবেশের সুবিধা করে দেওয়ার চেষ্টায় রয়েছে পাক জওয়ানরাও। তাদের সেই প্রচেষ্টা ব্যর্থ করতেই এদিন কড়া জবাব দেওয়া হয়েছে ভারতের তরফে। যদিও পরে জানা যায় সংবাদসংস্থা পিটিআই এর ওই রিপোর্ট ১৩ নভেম্বর হওয়া সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন ওপর ভিত্তি করে। ওইদিন পাকিস্তানের একাধিক জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার ভিডিও প্রকাশ্যে আসে।

আরও পড়ুন:মাস্ক না পরলে দিতে হবে ২০০০ টাকা জরিমানা, জানালেন মুখ্যমন্ত্রী

সংবাদসংস্থা পিটিআই এর তরফে একটি সূত্রকে হাতিয়ার করে দাবি করা হয়েছে ভারতীয় সেনার তরফে পাক অধিকৃত কাশ্মীরের অন্দরে অভিযান চালানো হয়েছে। ওই সূত্রের দাবি আইএসআই এর মতে এবং পাকসেনার সহযোগিতায় কাশ্মীরে হিংসা ছড়াতে উঠে পড়ে লেগেছে জঙ্গিরা। একাধিক প্রশিক্ষণপ্রাপ্ত আত্মঘাতী জঙ্গি উপত্যকায় প্রবেশ করতে প্রস্তুত হয়ে রয়েছে। বর্তমানে তাদের ঘাঁটি পাক অধিকৃত কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার নিকটবর্তী এলাকা। এই জঙ্গি ঘাঁটি গুলিকে টার্গেট করে ভারত হামলা চালিয়েছে বলে দাবি উঠছে।

Previous articleসুজাপুরে বিস্ফোরণস্থল পরিদর্শন, আর্থিক সাহায্য প্রদান ফিরহাদের
Next article২০২১-এ মুছে যাবে সিপিআইএম- পুজো উদ্বোধনে গিয়ে মন্তব্য দিলীপ ঘোষের