যারা যাওয়ার তাড়াতাড়ি যাক, নাম না করে ফের শুভেন্দুকে তোপ কল্যাণের

নিজের ইচ্ছায় সদ্য প্রাক্তন মন্ত্রী হওয়া শুভেন্দু অধিকারীর রাজনৈতিক অবস্থান একমাত্র তিনি স্পষ্ট করতে পারেন। জল্পনা-কল্পনা-ইঙ্গিত অনেক হয়েছে। আর নয়। মানুষ বিভ্রান্তি হচ্ছে তাঁর আচরণে। আজ, রবিবার শুভেন্দু সাংবাদিক বৈঠক করে তাঁর অবস্থান স্পষ্ট করবেন বলেও শোনা যাচ্ছিল। কিন্তু বেলা বাড়তেই সে গুড়ে বালি! এরই মাঝে সোমবার প্রাক্তন পরিবহন মন্ত্রীর খাসতালুকে জনসভা করতে চলেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কিন্তু তার আগেই নাম না করে ফের শুভেন্দুকে ফের তোপ দাগলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ছাড়ার আগে কল্যাণ বন্দ্যোপাধ্যায় একাধিকবার তাঁর নাম না করে আক্রমণ করেছিলেন। গত মঙ্গলবার যখন বলা হয়েছিল সমস্যা মিটে গিয়েছে তখন এই কল্যাণ-ই বলেছিলেন, তিনি খুব খুশি, আনন্দিত। শুভেন্দুকে তাঁরা সবাই খুব ভালবাসেন।

আরও পড়ুন- কৃষি আইন প্রত্যাহার না করলে ‘খেলরত্ন’ ফেরানোর হুঁশিয়ারি বক্সার বিজেন্দ্রর

যদিও সমীকরণ বদলাতেই ফের শুভেন্দুকে কটাক্ষ শ্রীরামপুরের ঘাসফুল সাংসদের। বললেন, যে চলে গিয়েছে তার জন্য চিন্তু করে কী লাভ? এদিন কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করা হয়েছিল মোহন ভাগবতের সঙ্গে বৈঠক করতে পারেন শুভেন্দু অধিকারী। এ প্রসঙ্গে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি বিষয়টি নিয়ে লেস ইন্টারেস্টেড। যে চলে গিয়েছে তার জন্য চিন্তা করে কী লাভ? তিনি প্রাথমিকভাবে শুনেছেন শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেছেন। একইসঙ্গে তিনি বলেন, যে যাবে সে যাবে। যে থাকবে, সে থাকবে। তাতে কোনও অসুবিধা নেই।যাদের যাওয়ার যাওয়ার তারা যেন তাড়াতাড়ি যায়। শেষদিন পর্যন্ত ভোগ করে যেন না যায়।

শুধু শুভেন্দু নয়, মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় ও পুর প্রশাসক অতীন ঘোষকে বার্তা দেন কল্যাণ। কল্যাণ বন্দ্যোপাধ্যায় বাঁকুড়ার বড়জোড়ার সভা থেকে রাজীব বন্দ্যোপাধ্যায় এবং অতীন ঘোষকেও বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, যে যেমন খুশি গাইবে। কেউ বেসুরো গাইতে চাইলে গাইবে। তবে তাতে তৃণমূলের কিছু যাবে আসবে না। তাঁদের একটাই সুর। সেটা মমতার বন্দ্যোপাধ্যায়ের সুর। মমতা ছাড়া আর কিছু নেই বলেও মন্তব্য করেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের গাছে তলা ছেড়ে যে যেখানে যাবে যাক।

আরও পড়ুন- ফের ক্রিকেটে ডার্বির রং সবুজ-মেরুন, বেঙ্গল টি-২০ সেমিফাইনালে মোহন বাগান

Previous articleফের ক্রিকেটে ডার্বির রং সবুজ-মেরুন, বেঙ্গল টি-২০ সেমিফাইনালে মোহন বাগান
Next articleকৈলাসের নাগরিকত্ব প্রতিশ্রুতিকে কটাক্ষ ফিরহাদের