মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ‘হাউস অ্যারেস্ট’! আপের অভিযোগ ওড়াল দিল্লি পুলিশ

মঙ্গলবার ভারত বনধে ‘হাউস অ্যারেস্ট’ অর্থাৎ গৃহবন্দি করে রাখা হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। দিল্লি পুলিশের বিরুদ্ধে এই চাঞ্চল্যকর অভিযোগ তুলল আম আদমি পার্টি। দলের পক্ষ থেকে সকালে টুইট করে দিল্লি পুলিশ ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের বিরুদ্ধে এই অভিযোগ তোলা হয়। যদিও আপের দাবি উড়িয়ে দিয়েছে দিল্লি পুলিশ।

আরও পড়ুন – ভারত বনধ: রাজ্যে রাজ্যে একনজরে

গতকাল সোমবার দিল্লির সিঙ্ঘু সীমান্তে গিয়ে আন্দোলনরত কৃষকদের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। তিনি কৃষি আইন বাতিলের দাবি ও চলতি কৃষক বিক্ষোভকে সমর্থন করে বক্তব্য রাখেন। কেজরি জানান, কৃষকদের ডাকা ভারত বনধ সমর্থন করবে আপ। খোদ দিল্লির মুখ্যমন্ত্রী বনধের সমর্থনে বক্তব্য রাখায় অশান্তির আশঙ্কায় বাড়তি তৎপর হয় দিল্লি পুলিশ। ফের যাতে এদিন তিনি কৃষকদের কর্মসূচিতে যোগ দিতে না পারেন সেজন্য সকাল থেকে মুখ্যমন্ত্রীর বাড়ির চারপাশ লোহার ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হয়। আপের অভিযোগ, শান্তিপূর্ণ গণ আন্দোলনকে দমন করতে স্বৈরাচারী ভূমিকা পালন করছে কেন্দ্র। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্দেশে বেআইনিভাবে মুখ্যমন্ত্রীকে হাউস অ্যারেস্ট করে রাখা হয়েছে। মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে কাউকে ঢুকতে বা বেরোতে দেওয়া হচ্ছে না। সেজন্য জরুরি মিটিং বাতিল করতে বাধ্য হয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিকে আপের এই দাবি অসত্য ও ভিত্তিহীন বলে উল্লেখ করেছে দিল্লি পুলিশ। দিল্লির শাসক দলের দাবি খারিজ করে দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার অ্যান্টো আলফনসে বলেছেন, অসত্য অভিযোগ আনা হচ্ছে পুলিশের বিরুদ্ধে। মুখ্যমন্ত্রী গতকাল রাত ৮ টায় বেরিয়েছিলেন ও রাত ১০ টায় ফেরেন। এটা এমন কোনও বড় বিষয় নয়।

Previous articleবনধ সমর্থনে ব্যাট হাতে পথে অশোক ভট্টাচার্য
Next articleএকটি কিডনি নিয়ে সোনা জয় অঞ্জুর