৩ আইপিএসকে রিপোর্ট করতে বলল স্বরাষ্ট্রমন্ত্রক, রাজ্যের অসম্মতি

মুখ্যসচিব, ডিজিপিকে তলবের পরে ৩ আইপিএসকে রিপোর্ট করতে বলায় আরও সংঘাতে কেন্দ্র-রাজ্য। রাজীব মিশ্র, প্রবীণ ত্রিপাঠী, ভোলানাথ পাণ্ডে- এই ৩ আইপিএস অফিসারকে রিপোর্ট করতে বলে রাজ্যেকে চিঠি পাঠিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু সেই প্রস্তাবে অসম্মতি জানিয়ে পাল্টা চিঠি দিয়েছে রাজ্য।

কেন্দ্রকে চিঠিতে রাজ্য বলেছে, আইজি দক্ষিণবঙ্গ রাজীব মিশ্র, ডিআইজি প্রেসিডেন্সি রেঞ্জ প্রবীণ ত্রিপাঠী ও ডায়মন্ড হারবারের এসপি ভোলানাথ পাণ্ডে-এই ৩ আইপিএস ছিলেন নাড্ডার কনভয়ের নিরাপত্তায়। স্বরাষ্ট্রমন্ত্রক আইপিএসদের অ্যাটাচ করতে পারে না।

রাজ্যের মুখ্যসচিব ও ডিজি-কে তলব নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবকে চিঠি দিয়েছেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। কেন রাজ্য থেকে ৩ আইপিএস-কে তোলা হচ্ছে, চিঠিতে প্রতিবাদ লোকসভায় তৃণমূলের চিফ হুইপের।

নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় কড়া অবস্থান নিয়েছে কেন্দ্র। কার্যত নজিরবিহীন ভাবে দিল্লিতে ডেকে তলব করা মুখ্যসচিব এবং রাজ্য পুলিশের ডিজিকে। ১৪ ডিসেম্বর সকাল ১১টায়, মুখ্যসচিব এবং ডিজিপি-কে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে ডেকে পাঠানো হয়।

প্রশাসন সূত্রে খবর, নাড্ডার কনভয়ে হামলায় রাজ্যপালের কাছে রিপোর্ট চেয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রক। সেই রিপোর্ট পাঠান জগদীপ ধনকড়। তার ভিত্তিতেই মুখ্যসচিব ও ডিজিপি-কে দিল্লিতে তলব করা হয়। যদিও, কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবকে পাল্টা চিঠি দিয়ে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্য সরকার গোটা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে। তাই তাঁদের উপস্থিতি থেকে অব্যাহতি দেওয়া হোক।

আরও পড়ুন- পোস্টমর্টেম: যোধপুর পার্কে বলিউড অভিনেত্রী মদ্যপ ছিলেন, মৃত্যু মাল্টি-অর্গান ফেলিওরে

 

Previous articleরাজীবকে রাখতে আলোচনা চায় তৃণমূল, আগামী সপ্তাহেই বৈঠকের সম্ভাবনা!
Next articleশুধু লাফালাফি করবে, কৈলাসের মতুয়া ঠাকুরবাড়ি যাত্রাকে কটাক্ষ ফিরহাদের