৫৫ বছর পর চালু হলদিবাড়ি-চিলাহাটি ট্রেন, কৃতিত্বের দাবিতে আসরে তৃণমূল-বিজেপি

প্রায় সাড়ে পাঁচ দশক পরে ভারতের হলদিবাড়ি(Haldibari) ও বাংলাদেশের চিলাহাটির(Chilahati) মধ্যে রেল যোগাযোগ চালুর কৃতিত্ব কার তা নিয়ে তৃণমূল(TMC) ও বিজেপির(BJP) মধ্যে প্রতিযোগিতা শুরু হয়েছে। তৃণমূলের দাবি, মূলত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) উদ্যোগেই ওই রেল চালু হল। কারণ, তিনি রেলমন্ত্রী(Rail minister) থাকাকালীন ওই ট্রেন চালুর কাজ শুরু করেন। পক্ষান্তরে, বিজেপির দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই(Narendra Modi) ওই কাজ সম্পন্ন করিয়েছেন।

আজ, বৃহস্পতিবার ৫৫ বছর পর চালু হয়েছে ভারত বাংলাদেশের মধ্যে হলদিবাড়ি- চিলাহাটি রেলপথ। বাংলাদেশ থেকে রওনা দিয়েছে মালবাহী ট্রেন। তাকে স্বাগত জানাতে মানুষের ঢল হলদিবাড়ি স্টেশনে। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে বিজেপি কর্মীদের উচ্ছাস হলদিবাড়ি স্টেশনে। বিজেপির স্থানীয় কর্মীরা জানান, মূলত প্রধানমন্ত্রীর উদ্যোগেই ওই ট্রেন চালু হচ্ছে।

আরও পড়ুন:শুভেন্দুর অভিযোগের প্রেক্ষিতে মুখ্যমন্ত্রীকে চিঠি ধনকড়ের

যদিও বুধবার কোচবিহারের কর্মীসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, তিনি রেলমন্ত্রী থাকাকালীন ওই রেলপথ ফের চালুর ব্যাপারে কাজ শুরু করেছেন। তিনি মুখ্যমন্ত্রী হওয়ার পরেও বারেবারে ওই রেলপথ যাতে দ্রুত চালু হয় সে জন্য দিল্লিতে যোগাযোগ করেছেন। মুখ্যমন্ত্রী বলেন, তিনি যা বলেন তা করে দেখান। তারই একটি দৃষ্টান্ত হল হলদিবাড়ি-চিলাহাটি রেল ফের চালু হওয়া। জলপাইগুড়ি ও কোচবিহারের তৃণমূলের তরফে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করে প্রচার শুরু হয়েছে।

Previous articleতৃণমূলের সঙ্গে সব সম্পর্ক ত্যাগ, দল ছাড়লেন শুভেন্দু
Next articleহাসিনার সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মোদির তুরুপের তাস বাঙালিয়ানা