দলবদল ডিভোর্সের ইস্যু হতে পারে? প্রশ্ন তুললেন চন্দ্রিমা

দল ছেড়ে অন্য দলে যোগদান বিবাহ বিচ্ছেদের গ্ৰাউন্ড হতে পারে? এটা কি আইনি স্বীকৃতি পায়? একজন মহিলা যে কোনও দল করতে পারেন। সুজাতা মণ্ডলের (Chandrima Mandal) তৃণমূলে যোগদানের পরে সৌমিত্র খাঁয়ের (Soumitra Khan) বিবাহবিচ্ছেদের নোটিশ পাঠানো প্রসঙ্গে মন্তব্য করলেন রাজ‍্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। হরিপালে তৃণমূল (Tmc) মহিলা কংগ্ৰেসের সাংগঠনিক সভায় ‘খাঁ’ পদবি থেকে মুক্তি দেওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, “আমি বৈবাহিক ‘বসু’ পদবি আমি ব‍্যবহার করি না। আমি ‘ভট্টাচার্য’ পদবি ব‍্যবহার করি। তাতে আমার স্বামী বা শ্বশুরবাড়ির কোনও অসুবিধা হয় না। আমি স্বামীর সঙ্গেই থাকি”। তাই চন্দ্রিমার মতে, ‘খাঁ’ পদবি থেকে মুক্তি দিলাম একথাটা ঠিক নয়।

তাছাড়া, প্রাপ্তবয়স্ক মহিলা ভারতীয় গণতন্ত্র ও সাংবিধানিক ক্ষমতা অনুযায়ী যে কোন দল করতে পারেন। যাঁরা এটা মনে করেন না, তাঁদের মনোভাব স্পষ্ট বোঝা যায় বলে মন্তব্য রাজ্যের মন্ত্রীর।

বীরভূমে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পদযাত্রার বিষয়ে আশাবাদী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন, জনসমুদ্র হবে তৃণমূল নেত্রীর মিছিলে। তিনি গাড়িতে না পায়ে হেঁটেই মিছিল করবেন।

Previous articleTET: ১৬,৫০০ শূন্যপদে ইন্টারভিউ বিজ্ঞপ্তি বুধবার, ৩১ জানুয়ারি তৃতীয় টেট: মুখ্যমন্ত্রী
Next articleআর কয়েক ঘণ্টার অপেক্ষা, দক্ষিণেশ্বর পর্যন্ত চলবে মেট্রো