ভোট-দরবার মমতার: লোকসভার খামতি বিধানসভায় পুষিয়ে দেবেন উত্তরবঙ্গের মানুষ

গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের মোটেই ভালো ফল হয়নি শাসকদলের। সে কথা মাথায় রেখেই বিধানসভা নির্বাচনের আগে বারবার উত্তরমুখী তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। চারদিনের সফরে উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মমতা। সোমবার, উত্তরবঙ্গ উৎসবের সূচনা করেন তিনি। আর সেখানেই বিধানসভা ভোটের জন্য স্থানীয়দের মানুষের কাছে দরবার করলেন তৃণমূল নেত্রী।

২০১৯-এর লোকসভা ভোটে উত্তরবঙ্গে একটি আসনও পায়নি তৃণমূল। ৮টি আসনের মধ্যে ৭টিতেই ফুটেছিল পদ্ম। মালদহ দক্ষিণ কেন্দ্রে গিয়েছিল কংগ্রেসের দখলে। কিন্তু এবার বিধানসভা ভোটে উত্তরবঙ্গের মানুষ তাঁকে নিরাশ করবেন না বলে আশা মমতার। তিনি বলেন, ‘‘লোকসভা ভোটে আমি গো-হারা হেরেছিলাম। আমি জানি, বিধানসভা ভোটে আপনারা সেটা পুষিয়ে দেবেন।’’

লোকসভা ভোটে উত্তরবঙ্গের অধিকাংশ আসনে বিজেপির (Bjp) চেয়ে পিছিয়ে থাকায় তৃণমূলের (Tmc) নেতা-কর্মীদের অনেকেরই মনোবলে কিছুটা হলেও চিড় ধরেছিল। কিন্তু কয়েক দফায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishesk Benarjee) সফরের জেরে সেই হাওয়া অনেকটাই ঘুরেছে। মনোবল বেড়েছে তৃণমূলের নেতা-কর্মীদের। এবার বিধানসভা ভোটের প্রাক্কালে উত্তরবঙ্গের নেতা-কর্মীদের উদ্দীপনা তুঙ্গে পৌঁছে দিতেই সোমবার থেকে আসরে নেমেছেন খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সফর ঘিরে উত্তরবঙ্গের তৃণমূলের নেতা-কর্মীদের মধ্যে এবার বাড়তি উন্মাদনা ও কৌতুহল চোখে পড়ছে।

আরও পড়ুন-“টিকিট দিতাম না চোর-ডাকাতদের”, মমতার নিশানায় দলত্যাগীরা

Advt

Previous articleনজিরবিহীনভাবে রাজ্যের ৩ নির্বাচনী আধিকারিককে সরাল কমিশন
Next article৬ ফেব্রুয়ারি থেকে রাজ্যজুড়ে রথযাত্রার অনুমতি চেয়ে মুখ্যসচিবকে চিঠি বিজেপির