‘এক দেশ, এক গ্যাস গ্রিড’: হলদিয়ায় একাধিক প্রকল্পের উদ্বোধন নরেন্দ্র মোদির

নির্বাচনের গনগনে আছে জ্বলতে থাকা পশ্চিমবঙ্গে পা রেখে রবিবার হলদিয়া(Haldia) একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। যে তালিকায় ছিল বিপিসিএলের এলপিজি টার্মিনাল, ধোবি-দুর্গাপুর প্রাকৃতিক গ্যাসলাইন এবং হলদিয়ার রানিচকে একটি রেল ওভারব্রিজে। এদিন হলদিয়া এক সরকারি অনুষ্ঠানে অংশ নিয়ে এই সমস্ত প্রকল্পগুলির উদ্বোধন করে গেলেন দেশের প্রধানমন্ত্রী। পাশাপাশি জানিয়ে গেলেন, ‘এক দেশ, এক গ্যাস গ্রিড’ বাংলা সহ পূর্বভারতের আর্থ সামাজিক ছবিটাই বদলে দেবে।

রবিবার হলদিয়ার সরকারি মঞ্চে উপস্থিত একাধিক প্রকল্পের উদ্বোধন করার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘নতুন এই প্রকল্পের ফলে হলদিয়ার ছবিটা বদলে যাবে। এক দেশ, এক গ্যাস গ্রিড-এর ফলে বদলে যাবে পূর্ব ভারতের আর্থসামাজিক চিত্র। আমদানি রপ্তানির ক্ষেত্রে বাড়বে হলদিয়ার গুরুত্ব।’ পাশাপাশি তিনি আরো জানান, ‘পূর্বভারতে এতদিন গ্যাসের অভাবে শিল্পাঞ্চল যেভাবে ধাক্কা খাচ্ছিল নতুন এই প্রকল্পের চালু হলে সেই সমস্যা মিটে যাবে। বাড়বে কর্মসংস্থান। কেন্দ্রীয় সরকার চায় পশ্চিমবঙ্গকে আবার সেরা বাণিজ্য কেন্দ্র হিসেবে গড়ে তুলতে।’ পাশাপাশি এই প্রাকৃতিক গ্যাস লাইন প্রকল্পের কারণে রাজ্যবাসী যেমন উপকৃত হবে তেমন প্রাকৃতিক দূষণের মাত্রাও অনেক কমে যাবে। সে কথাও স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন:মমতাকে তোপ দেগে বাংলায় ‘ডবল ইঞ্জিন’ সরকারের ডাক দিলেন মোদি

প্রসঙ্গত, হলদিয়ার পেট্রোলিয়াম মন্ত্রকের তরফে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়, পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সহ সরকারি আধিকারিকরা।

Advt

Previous articleনেতাজির পর চৈতন্যকে অপমান, নবদ্বীপের সভায় দাঁড়িয়ে কুণাল বললেন, ক্ষমা চান নাড্ডা
Next article‘গড়াপেটা করেছে তৃণমূল,বাম কং’, নয়া তত্ত্বের হদিশ দিলেন মোদি