শুধু নারকেল খেয়ে ৩৩ দিন! নির্জন দ্বীপ থেকে বেঁচে ফিরলেন তিনজন

শুধুমাত্র নারকেল খেয়ে কাটিয়েছেন ৩৩ দিন, এমনই তিন ব্যক্তিকে সম্প্রতি উদ্ধার করা হলো কিউবার (Cuba) একটি নির্জন দ্বীপ থেকে। বিভিন্ন সংবাদমাধ্যম থেকে জানা গিয়েছে এই তিনজন একটি নৌকাডুবির শিকার হয়েছিলেন। এরপর কোনও ক্রমে তারা সাঁতরে আসেন নিকটবর্তী একটি দ্বীপে। সে যাত্রায় রক্ষা পেলেও অবশ্য চিন্তা যাচ্ছিল না, তাদের বরং মাথায় ভিড় করেছিল একরাশ দুশ্চিন্তা। কারণ সেখানে ছিল না কোনও জনমানব, একেবারেই নির্জন সে দ্বীপ।

ফ্লোরিডা (Florida) ও কিউবার মধ্যবর্তী দ্বীপের নাম ‘অঙ্গুইলা কে’। সম্প্রতি তিনজনকে উদ্ধার করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) উপকূলরক্ষীদের কপ্টার। উদ্ধার হওয়া তিনজনের মধ্যে ছিলেন দু’জন পুরুষ এবং একজন নারী। তাদের সঙ্গে কথা বলার পর জানতে পারা গিয়েছে যে এই ৩৩ দিন তারা কাটিয়েছেন শুধুমাত্র নারকেল খেয়ে। কয়েকটি সংবাদ মাধ্যমের পক্ষ থেকে এও জানা গিয়েছে যে জীবনধারণের জন্য তাদের খেতে হয়েছে শামুক, ইঁদুরের মাংসও। নিয়মিত টহল দেওয়ার সময় হঠাৎ-ই মার্কিন উপকূলরক্ষী রিলে বিচারের নজরে আসেন ওই ৩ জন।

এই পরিস্থিতির জন্য প্রস্তুত ছিল না টহলকারী দল। প্রাথমিকভাবে আকাশ পথ থেকে তাদের দেওয়া হয় খাবার ও জলের বোতল। যোগাযোগের জন্য দেওয়া হয় রেডিও। উদ্ধারের পর জানা গিয়েছে তারা প্রত্যেকেই কিউবার বাসিন্দা। মাঝ সমুদ্রে নৌকাডুবি হয়ে তারা পৌঁছান ‘অঙ্গুইলা কে’ দ্বীপে। উদ্ধার করার পর তাদের ভর্তি করা হয়েছে ফ্লোরিডার হাসপাতালে। যদিও তারা কীভাবে এতোগুলো দিন বেঁচে রইলেন সেটাই এখন বিস্ময়।

আরও পড়ুন: ‘রাম বনাম দুর্গা’ প্রসঙ্গে বেফাঁস মন্তব্যে জড়ালেন দিলীপ, নিন্দায় রাজ্য রাজনীতি

Advt

Previous articleএখনও খেলা শুরুই হয়নি, মাঠে নামব : চ্যালেঞ্জ ছুড়ে মন্তব্য অভিষেকের
Next articleরবিবার মহামেডানের মুখোমুখি দুর্বল অ‍্যারোস