নিজের কেন্দ্রে টিকিট পেলেন না শোভন, বেহালা পূর্বে বিজেপির প্রার্থী অভিনেত্রী পায়েল

তৃণমূলের(TMC) প্রার্থী তালিকা প্রকাশের পর দেখা যায় বেহালা পূর্ব(Behala East) কেন্দ্র থেকে প্রত্যাশামতোই প্রার্থী করা হয়েছে রত্না চট্টোপাধ্যায়কে(Ratna Chatterjee)। এর পরই গুঞ্জন চলছিল তাহলে কি স্বামী-স্ত্রীর লড়াই দেখতে চলেছে বেহালা পূর্ব বিধানসভা কেন্দ্র। রবিবার অবশ্য সে জল্পনায় জল ঢালল বিজেপির তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকা। দেখা গেল একদা শোভন চট্টোপাধ্যায়ের(sovan Chatterjee) গড় হিসেবে পরিচিত বেহালা পূর্বে প্রার্থী করা হয়েছে অভিনেত্রী পায়েল সরকারকে(Payal Sarkar)। বিজেপির চতুর্থ দফা অবধি প্রকাশিত প্রার্থী তালিকায় শোভনের নামই দেখা যায়নি। একইরকম ভাবে এখনও পর্যন্ত বাদের তালিকাতেই রয়েছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এরপরই গুঞ্জন শুরু হয়েছে তবে কি বেহালা পূর্বে শোভন চট্টোপাধ্যায় নিশ্চিতভাবে হারবেন বুঝেই ওই এলাকা থেকে প্রার্থী করা হলো পায়েলকে? অবশ্য এই জল্পনা একেবারেই অমূলক নয়, তা মেনে নিচ্ছে রাজনৈতিক মহল।

পারিবারিক দ্বন্দ্বে জর্জরিত হয়ে ঘর ছেড়ে বান্ধবী বৈশাখীর ঠিকানায় নিশ্চিন্তে দিন কাটাচ্ছেন শোভন চট্টোপাধ্যায়। স্ত্রী রত্নাকে ছেড়ে শোভনের বান্ধবী সঙ্গ মোটেই ভালোভাবে নেয়নি বেহালাবাসী। স্বাভাবিকভাবেই ওই এলাকার মানুষের যে শোভনের প্রতি ক্ষোভ তৈরি হয়েছে সে পূর্বাভাস আগেই পেয়েছে গেরুয়া শিবির। সম্প্রতি বেহালায় শোভন চট্টোপাধ্যায়ের রোড শোতে যেভাবে সেখানকার সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে বিক্ষোভ দেখিয়েছে সেটাও চোখ এড়ায়নি বিজেপির শীর্ষ নেতৃত্বের। গেরুয়া শিবির সূত্রে জানা যাচ্ছে, এই সমস্ত কারণ গুলিকে নজরে রেখেই শোভন চট্টোপাধ্যায়কে বেহালা পূর্ব থেকে প্রার্থী করার সাহস পায়নি শীর্ষ নেতৃত্বরা। বরং বহু বছর ধরে তৃণমূলের দখলে থাকা ওই অঞ্চলে একেবারে অরাজনৈতিক মুখ টলিউড অভিনেত্রী তারকা পায়েল সরকারকে দিয়ে একরকম ‘ফাটকা’ খেলার চেষ্টা করেছে বিজেপি। তবে এই ফটকা লড়াইয়ের ময়দানে কতখানি লাভ তুলতে পারবে সেটা অবশ্য সময় বলবে।

আরও পড়ুন:অপছন্দের প্রার্থী, ক্ষোভে পার্টি অফিস ছেড়ে বেরিয়ে গেলেন বিজেপি জেলা সভাপতি

অন্যদিকে, নির্বাচনের চার দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হলেও এখনো পর্যন্ত শোভন চট্টোপাধ্যায়কে কোনও আসন থেকেই প্রার্থী করা হয়নি। একইরকমভাবে প্রার্থী করা হয়নি বৈশাখী বন্দ্যোপাধ্যায়কেও। আর এই ঘটনাকে কেন্দ্র করে জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। তবে কি শোভন-বৈশাখীকে আদৌ টিকিট দেবে না বিজেপি! রাজনৈতিক মহল অবশ্য এ সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিচ্ছে না। তার কারণ স্ত্রী রত্নার সঙ্গে পারিবারিক সমস্যায় জর্জরিত শোভনের ইমেজ একেবারেই ভালো নয় রাজ্যবাসীর কাছে। তার উপর শোভনের সঙ্গে তাঁর বান্ধবী বৈশাখীর সম্পর্ক রাজ্যের সাধারণ মানুষ যে খুব একটা ভালো চোখে দেখে না তা বেশ বুঝতে পারছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা। এমন অবস্থায় শোভন কিংবা বৈশাখীকে কোনও কেন্দ্র থেকে টিকিট দিলে সেখানে বিজেপি’র জয়ের সম্ভাবনা নিয়ে যথেষ্ট সন্দিহান নেতৃত্ব।

Advt

Previous articleঅপছন্দের প্রার্থী, ক্ষোভে পার্টি অফিস ছেড়ে বেরিয়ে গেলেন বিজেপি জেলা সভাপতি
Next articleপদ্ম-তালিকাতেও নাম নেই সাতগাছিয়ার সোনালী’র