নন্দীগ্রামে আমার গাড়ির দরজা ইচ্ছাকৃতভাবে চেপে দেওয়া হয়েছিল, বলরামপুরের সভায় ফের দাবি মমতার

ঝালদার পর এ বার পুরুলিয়ার বলরামপুরে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে আহত হওয়ার পর সোমবার প্রথম জেলা সফরে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঝালদার সভা থেকে হুইল চেয়ারে বসেই বিজেপি-কে তীব্র আক্রমণ শানান তিনি। পাশাপাশি, তৃণমূল কর্মী-সমর্থকদেরও লড়াই করার বার্তা দেন তিনি। বলরামপুরের সভা থেকে মমতা ফের দাবি করেন, নন্দীগ্রামে তাঁর গাড়ির দরজা চেপে দেওয়া হয়েছিল।

উন্নয়নের খতিয়ান দিয়ে মমতা বলেন, রঘুনাথপুরে ৬৪ হাজার কোটি টাকা ব্যয়ে শিল্প তৈরি হচ্ছে। পুরুলিয়ায় জল সরবরাহের দিকে নজর দেওয়া হয়েছে। দেবেন মাহাতোর নামে মেডিক্যাল কলেজ তৈরি করা হয়েছে।
তার কটাক্ষ , বিজেপি দেখাক কী করেছে, বাংলা থেকে তাদের ১৮ জন সাংসদ, তাদের অনেকে আজ বিধায়ক পদে দাঁড়িয়েছেন।উত্তরপ্রদেশে দলিতদের উপর অত্যাচার করা হয়, সব শিল্প বন্ধ ওখানে।
তিনি মনে করিয়ে দেন, ধীরে ধীরে পুরুলিয়া সারা বিশ্বে নাম করবে। বিনা পয়সায় খআবার দিচ্ছে তৃণমূল সরকার, আর গ্যাসের দাম বাড়িয়েছে বিজেপি সরকার।
তার সাফ কথা, ওরা প্রতিদিন বাংলার উপর হামলা চালাচ্ছে।এক দিন পুরুলিয়ার দিকে কেউ তাকিয়েও দেখেনি।এখন এখানে মা-বোনেরা নিরাপদে ঘোরাফেরা করেন, আর অপহরণকাণ্ড ঘটে না। মে মাস থেকে বার্ধক্য ভাতা প্রকল্প শুরু হবে, বাজেটে বলা হয়েছে। আগে এ সব কিছুই হয়নি।
উত্তরপ্রদেশে দলিতদের উপর অত্যাচার করা হয়, সব শিল্প বন্ধ ওখানে। তিনি বলেন,আমরা ধর্ম নিয়ে ভাগাভাগি করি না। আমরা পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছি। বিচার চাইবার জায়গাগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।
শাসক-শোষকের হাত থেকে বাংলাকে রক্ষা করতে হবে।আমি না থাকলে, বুঝতে পারবেন।
বিজেপি মিথ্যাবাদী, ওকে ভোট দেবেন না।

Previous articleফের সেনার গুলিতে মৃত্যু অন্তত ১২, সেনা অভ্যুত্থানে রক্তাক্ত মায়ানমার
Next articleসঞ্জনার সঙ্গেই গাঁটছড়া বাঁধলেন ক্রিকেটর যশপ্রীত বুমরাহ