কৃষক আন্দোলন: রোহতকে নামতে পারল না খট্টরের কপ্টার, কৃষকের ওপর চলল লাঠি

দেশ জুড়ে নয়াকৃষি আইনের বিরোধিতায় বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। এরমধ্যেই রহতকে স্মরণসভায় যাওয়ার পথে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনহরলাল খট্টরের (Monohar lal khattar) বিরুদ্ধে সরব হলেন আন্দোলনরত কৃষকরা। যার ফলে মুখ্যমন্ত্রীর হেলিকাপ্টার অবতরণের স্থান বদল করা হয়। অন্যদিকে এই ঘটনায় কৃষক এবং পুলিশের খণ্ডযুদ্ধে আহত হল দুইপক্ষই।

স্মরণ সভায় যাওয়ার জন্য হরিয়ানার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাড গ্রাউন্ডে মুখ্যমন্ত্রীর হেলিকাপ্টার নামার কথা ছিল। খবর পেয়ে সেই বিশ্ববিদ্যালয়ের বাইরেই আন্দোলনরত কৃষকরা জমায়েত করেন। এবং বিক্ষোভ দেখাতে থাকেন । ক্রমেই অবস্থা উতপ্ত হয়ে ওঠে। শেষ পর্যন্ত কৃষকদের উপর লাঠি চালায় পুলিশ। এবং হরিয়ানার মুখ্যমন্ত্রীর হেলিকাপ্টার অবতরণের স্থান বদলে ফেলা হয়।

আরও পড়ুন- পুলিশের যারা এখন রূপ বদলাচ্ছে, কার কত প্রমোশন হয় দেখব: মমতা

জানা গিয়েছে, হরিয়ানায় বিজেপির মুখ্যমন্ত্রী মনহরলাল খট্টোর,( Monohar lal Khattar) বিজেপি সাংসদ অরবিন্দ শর্মার (Arabinda sharma) বাবার স্মরণসভা যাচ্ছিলেন। তাই বিশ্ববিদ্যালয় চত্বরে ব্যাপক পরিমান পুলিশ মতায়েম করা হয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রীর হেলিকাপ্টার দেখা মাত্রই কৃষকরা বিক্ষোভ দেখাতে থাকেন। এরপরেই পুলিশ ব্যরিকেড করে দেয়। যার ফলে পরিস্থিতি আরও চরম আকার ধারন করে । তারপরেই পুলিশ লাঠিচার্জ করতে থাকে। ঘটনায় এক প্রবীণ কৃষক আহত হয়েছেন বলে কৃষক সংগঠনের তরফে জানানো হয়েছে । অন্যদিকে পুলিশ লাঠি চালানো শুরু করলে কৃষকরাও রাস্তার ধারে পড়ে থাকা ইট, পাথর ছুড়তে থাকে। যার ফলে আহত হয় একজন পুলিশ কর্মী। এদিনের গোটা ঘটনায় বিজেপিকে এক হাত নিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল( Arabinda kejriwal)।

আরও পড়ুন- ‘ওটা ডবল ডেকার সরকার নয়, ডবল চুল্লির শ্মশান’, বিজেপিকে তীব্র আক্রমণ কুণালের

Advt

Previous article‘ওটা ডবল ডেকার সরকার নয়, ডবল চুল্লির শ্মশান’, বিজেপিকে তীব্র আক্রমণ কুণালের
Next article“ভোটের পর কন্ডোমের দোকান খুলবে সায়নী”, কটূক্তিতে সমস্ত শালীনতার সীমা ছাড়ালেন অগ্নিমিত্রা