অক্সিজেন চেয়ে মোদিকে ফের চিঠি লিখলেন মমতা

রাজ্য বাড়তে থাকা করোনা পরিস্থিতিতে(corona situation) অক্সিজেনের (oxygen)প্রয়োজনীয়তা বেড়েছে ব্যাপকভাবে। এহেন অবস্থায় দেশের প্রধানমন্ত্রী(Prime Minister) নরেন্দ্র মোদিকে(Narendra Modi) অক্সিজেন চেয়ে চিঠি লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। চিঠিতে মোদির কাছে মমতার আবেদন রাজ্যে আরো অক্সিজেন প্রয়োজন। করোনা পরিস্থিতি সামাল দিতে অবিলম্বে কেন্দ্রীয় সরকার যেন প্রয়োজনীয় অক্সিজেন বাংলাকে পাঠায়।

মোদিকে লেখা চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, বাংলায় করোনা পরিস্থিতিতে অক্সিজেনের চাহিদা দিন দিন আরও বাড়ছে। বাংলায় যে পরিমাণ অক্সিজেন উৎপাদিত হচ্ছে তা থেকেই অন্য রাজ্যে পাঠানো হচ্ছে। যেখানে বাংলার রোজ ৫৮০ মেট্রিকটন অক্সিজেনের প্রয়োজন সেখানে মাত্র ৩০৮ মেট্রিকটন অক্সিজেন মিলছে। অবিলম্বে কেন্দ্রীয় সরকার যেন অক্সিজেনের ঘাটতি মেটানোর জন্য সচেষ্ট হয় সে আবেদন জানানো হয়েছে চিঠিতে।

আরও পড়ুন:“অত্যন্ত হতাশাজনক ও অপ্রত্যাশিত”, নির্বাচনে কংগ্রেসের ব্যর্থতায় প্রতিক্রিয়া সোনিয়ার

উল্লেখ্য, এর আগেও করোনা পরিস্থিতি নিয়ে মোদিকে চিঠি লিখেছিলেন মমতা বন্দোপাধ্যায়। বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে তিনি শপথ গ্রহণের পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে বিনামূল্যে সবাইকে টিকা দেওয়ার আবেদন জানান তিনি। প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে তিনি আরও লেখেন, “২৪ ফেব্রুয়ারি টিকা কিনতে চেয়ে চিঠি দিয়েছিলাম। বিনামূল্যে রাজ্যবাসীর জন্য টিকাকরণ শুরু করতে চেয়েছিলান। কিন্তু, কোনও সাড়া পাইনি। হাসপাতালে বেড, অক্সিজেন, ওষুধ, টিকার ঘাটতি ভয়ঙ্কর আকার ধারণ করেছে, তাই ফের লিখছি।” এবার রাজ্যের জন্য প্রয়োজনীয় অক্সিজেনের দাবি জানিয়ে শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আবারও চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advt

Previous articleকো-উইন অ্যাপে নাম নথিভুক্তকরণে বদল, চার ডিজিটের কোড ছাড়া মিলবে না ভ্যাকসিন !
Next articleকরোনার বাড়বাড়ন্তে আরও ৩টি সেফ হোম কলকাতায়