অনাস্থা আনার প্রস্তুতি শুরু হতেই ইস্তফা দাসপুরের ‘শুভেন্দু ঘনিষ্ঠ’ উপপ্রধানের

অনাস্থা আনার তোড়জোড় শুরু হতেই নাটকীয়ভাবে বিডিও-র কাছে নিজের পদত্যাগপত্র জমা দিলেন তৃণমূল কংগ্রেস পরিচালিত ঘাটাল মহকুমার দাসপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান। ঘটনাটি নিয়ে শোরগোল পড়ে গিয়েছে পশ্চিম মেদিনীপুরের ঘাটাল মহকুমার দাসপুর-১ ব্লকে। ওই ব্লকের দাসপুর-১ গ্রাম পঞ্চায়েতের পদত্যাগী উপপ্রধান মিলন জানাকে ঘিরেই এই বিতর্ক।

নির্বাচনের আগেই তলায় তলায় বিজেপির সঙ্গে যোগাযোগ রাখতেন তিনি। এমনটাই অভিযোগ উঠেছিল তৃণমূলের অন্দরে। এবার ঘাটাল মহকুমার দাসপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের সেই উপপ্রধান মিলন জানাকে পদ থেকে সরানোর জন্য প্রস্তুতি শুরু করেছিল তৃণমূল। কিন্তু তার আগেই বিডিওর কাছে ইস্তফাপত্র দিয়ে এলেন তিনি।

পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সদস্য কার্তিক রায়ের দাবি, ‘বিধানসভা ভোটের আগের থেকেই গোপনে বিজেপির সঙ্গে যোগাযোগ রেখেছিলেন মিলন জানা। বিজেপির হয়েও গোপনে প্রচারও করতেন।’ সেই কারনেই বিধানসভা নির্বাচনের ফল বেরোনার পরই ওই গ্রাম পঞ্চায়েতের অন্য সদস্যেরা মিলনের বিরুদ্ধে অনাস্থা আনার প্রস্তুতি শুরু করেন। কিন্তু নাটকীয়ভাবে তার আগেই দাসপুর-১ বিডিও বিকাশ নস্করের কাছে নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন মিলন জানা। তৃণমূল নেতৃত্বের একাংশের দাবি, দলে থেকেও শুভেন্দু অনুগামী হিসাবে তলায় তলায় কাজ করতেন তিনি। তবে মিলন জানার দাবি, ব্যক্তিগত কাজ থাকার জন্যই তিনি নিজের ইচ্ছায় পদ থেকে সরতে চাইছেন। বিডিও অফিস সূত্রে খবর, ১৭ই মে তাঁকে শুনানির জন্য ডাকা হয়েছে।

আরও পড়ুন- ‘প্রধানকে বলো’, ফোন করলেই অসহায় গ্রামবাসীর কাছে পৌঁছে যাচ্ছে সাহায্য

Advt

Previous articleব্ল্যাক ফাঙ্গাস থেকে কীভাবে সুরক্ষিত থাকবেন? জানালেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন
Next articleমমতা’র জনপ্রিয়তার সঙ্গে এঁটে উঠতে পারেননি মোদি-শাহ, ময়নাতদন্ত RSS-এর