কোভিড পজিটিভ রিপোর্ট থাকলেই বাড়িতে পৌঁছে যাবে খাবার, এবার কমিউনিটি কিচেন খুললেন জুন

তৃণমূলের নবনির্বাচিত বিধায়ক তথা অভিনেত্রী জুন মালিয়া উদ্যোগে এবার মেদিনীপুর শহরে খোলা হল কমিউনিটি কিচেন। কোভিড পজিটিভ রিপোর্ট থাকলেই রোগী এবং রোগীর পরিজনদের ‘কমিউনিটি কিচেনে’র মাধ্যমে দেওয়া হচ্ছে ‘ফ্রি হোম ডেলিভারি’। যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে চালু করা হয়েছে দুটি হেল্পলাইন নম্বরও। নম্বর দুটি হল-৯৭৭৫৪০১১২২ এবং ৯০০২০৩৭১৩৩।

হোম আইসোলেশনে থাকা পরিবারের প্রতিটি সদস্যদের জন্যই এই আয়োজন করা হয়েছে তৃণমূলের তরফে। বুধবার মেদিনীপুর শহরের ১৬ নম্বর ওয়ার্ড সঙ্গত্‍বাজার এলাকায় তৃণমূলের একটি পার্টি অফিসে উদ্বোধন করা হয় এই “আহা রে আহার- বাড়ির মতো খাবার”। এটি পোশাকি নাম। মেদিনীপুরের বিধায়ক জুন মালিয়ার দাবি, করোনাকালে যাতে বাড়ির মায়েরা হেঁসেল ছেড়ে নিজের শরীরের যত্ন নিতে পারেন সেই কারণেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রথম দিনের মেনুতে ছিল ভাত, ডাল, ডিম, আলু-পটলের তরকারি। দ্বিতীয় দিনের মেনুতে থাকবে মাছ, মাংস সহ সমস্ত পুষ্টিকর খাদ্য। এই পরিষেবা পাবেন শুধুমাত্র মেদিনীপুর শহরের ২৫টি ওয়ার্ডের বাসিন্দারা।

আরও পড়ুন-স্বাস্থ্য দফতরের উদ্যোগে শিলিগুড়ি জেলা হাসপাতালে চালু হল কোভিড কেয়ার সেন্টার

বুধাবর, প্রথম দিনেই প্রায় ১০০ টি দুপুরের খাবারের প্যাকেট পৌঁছে দেওয়া হয় করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি। সেই সঙ্গে দেওয়া হল মাস্ক এবং স্যানিটাইজারও। পরে জুন মালিয়া যান মেদিনীপুর মেডিক্যাল কলেজে। সেখানে শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে হাসপাতালে ভর্তি থাকা রোগী এবং তাঁদের পরিবারের সদস্যদের খাওয়ানো হচ্ছিল। সেখানে জুন নিজের হাতে প্যাকিং করা খাবার তুলে দেন তাঁদের হাতে।

Advt

Previous articleধূপগুড়িতে লোকালয়ে হরিণ, উদ্ধার করল বন দফতর
Next articleকরোনা আক্রান্ত হলে সুস্থ হওয়ার ৩ মাস পর ভ্যাকসিন নেওয়ার পরামর্শ কেন্দ্রের