দুধ বিক্রেতা থেকে কয়েকশো কোটির মালিক! প্রতারণার অভিযোগে ধৃত বিজেপি নেতা

ছবি- ফেসবুক

বাড়ি বাড়ি গিয়ে দুধ বিক্রি করতেন গোবিন্দ হাজরা। এ হেন গোবিন্দ হাজরা, আজ কয়েকশো কোটি টাকার মালিক! প্রতারণার অভিযোগে ধৃত বিজেপি নেতার কারবার দেখে চক্ষুচড়ক পুলিশের। একজন দুধ বিক্রেতা কীভাবে ৫০০ কোটির টাকার সম্পতির মালিক হলেন, এই প্রশ্নটাই ভাবাচ্ছে তদন্তকারী আধিকারিকদের।

এক সময়ে হাওড়ার জগদীশপুরের প্রাক্তন পঞ্চায়েত প্রধান ছিলেন গোবিন্দ হাজরা। বর্তমানে তিনি বিজেপি নেতা। গত কয়েকমাস ধরে একাধিক অভিযোগ জমা পড়ে গোবিন্দ হাজরার বিরুদ্ধে। সম্প্রতি এক দোকানদারের কাছ থেকে প্রায় সাড়ে ছয় লক্ষ টাকার জিনিস নিয়ে টাকা না দেওয়ার অভিযোগ জমা পড়েছে। পাশাপাশি আরও এক ব্যক্তির কাছে ২৫ লক্ষ টাকা নেন। দোকানঘর পাইয়ে দেওয়ার নামে এই বিপুল পরিমাণ টাকা নেন। ওই ব্যক্তিও লিলুয়া থানার দ্বারস্থ হন।

এখানেই শেষ নয়। অভিযোগ উঠেছে, জগদীশপুর হাটকে মুম্বইয়ের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছেন গোবিন্দ। এছাড়াও পঞ্চায়েত থেকে কেউ সম্পত্তির উত্তরাধিকারের শংসাপত্র বার করতে চাইলে তাকে সর্বাধিক ৩০ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। পাশাপাশি সরকারি প্রকল্পে বাড়ি বানাতে হলে তাঁকে ২৫% দিতে হত। ট্রেড লাইসেন্স নিতে হলে ন্যূনতম ২০ হাজার টাকা দিতে হত তাঁকে। এমনকি জগদীশপুর মৌজায় বৃহৎ গোষ্ঠীর আবাসন প্রকল্পের নির্মাণ সামগ্রীর সিন্ডিকেটও চালানোর অভিযোগ রয়েছে এই বিজেপি নেতার বিরুদ্ধে। পুলিশি তদন্তে উঠে এসেছে, জগদীশপুরের তিন বিঘা জমি দখল করে সেখানে বাগানবাড়ি তৈরি করেছেন তিনি। হাওড়া জেলা ও জেলার বাইরে ২০টি বাড়ির মালিক বর্তমান এই বিজেপি নেতা। পাশাপাশি দিঘা, পুরী এবং মন্দারমণিতেও তাঁর নামে হোটেল রয়েছে। বর্ধমানে রয়েছে পেট্রোল পাম্প।

তদন্তে নেমে দুর্নীতির এত বহর দেখে রীতিমতো অবাক তদন্তকারীরা। তাঁর বিরুদ্ধে সমস্ত অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। বৃহস্পতিবার ফের গোবিন্দকে হাওড়া আদালতে তোলা হবে। যদিও তার গ্রেফতারি প্রসঙ্গে, ষড়যন্ত্র বলে দাবি করছে জেলা বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন- বেঞ্চ-বদল হয়নি, বিচারপতি কৌশিক চন্দ’র এজলাসেই মুখ্যমন্ত্রীর নন্দীগ্রাম-মামলা

Previous articleকলকাতা পুলিশ ও ফিনিক্স ইন্ডিয়া গ্রুপের উদ্যোগে বিলি স্যানিটাইজার-মাস্ক
Next article‘নিখোঁজ বাবুল সুপ্রিয়’, সন্ধান চেয়ে জামুরিয়ায় পোস্টার