করোনার থাবায় জর্জরিত টোকিও অলিম্পিক্স, আলাদা বায়োবাবলে টিম অস্ট্রেলিয়া

হাতে আর মাত্র বাকি তিনদিন। এরপরই শুরু হবে বিশ্বের সেরা টুর্নামেন্ট টোকিও অলিম্পিক্স( Tokyo Olympics)। তবে তার আগে করোনার ( corona) থাবায় জর্জরিত মেগা এই  টুর্নামেন্ট। অলিম্পিক্সে প্রায় এখনও পযর্ন্ত আক্রান্ত ৬৭ জন। তার মধ‍্যে রয়েছে ৫ জন অ‍্যাথলিট। তিনজন আবার আক্রান্ত হয়েছেন অলিম্পিক ভিলেজেই।

আতঙ্ক এতটাই ছড়াতে শুরু করেছে যে, আয়োজকরা নতুন করে ভাবতে শুরু করেছে বায়োবাবল নিয়ে। অলিম্পিক ভিলেজে করোনা প্রবেশ করায়, টিমগুলোর কাছেও অলিম্পিক ভিলেজ হয়ে উঠেছে আশঙ্কার জায়গা। আর তাই অস্ট্রেলিয়ার প্রতিযোগিরা অলিম্পিক গেমস ভিলেজের বাইরে থাকার সিদ্ধান্ত নিয়েছে। অস্ট্রেলিয়ার পুরো দলের জন‍্য এক হোটেলে বায়োবাবল তৈরি করেছে  কর্তৃপক্ষ।

অলিম্পিক্সে করোনার এই বারবারন্ত দেখে লন্ডনের কিংস কলেজের জনস্বাস্থ্য বিষয়ের প্রাক্তন প্রধান কেঞ্জি শিবুয়া বলেন, “এটা খুব স্বাভাবিক যে জৈব সুরক্ষা বলয় ভেঙে গিয়েছে। তবে আমার আরও ভয় করছে জাপানের সাধারণ মানুষের মধ্যে এই সংক্রমণ ছড়িয়ে যাওয়া নিয়ে। ভিলেজের মধ্যে থাকা সংক্রমিতদের থেকে স্থানীয় মানুষদের মধ্যে না ছড়িয়ে যায় এই সংক্রমণ। সংক্রমণের হার দেখে মনে হচ্ছে করোনা বিরুদ্ধে যে বায়োবাবল তৈরি করা হয়েছিল গেমস ভিলেজে, তা ভেঙে পড়েছে। যে বিপুল পরিমাণ অ্যাথলিট আগামী এক মাস ধরে গেমস ভিলেজে থাকবে, তাদের সংক্রমণের হার অতিমাত্রায় বেড়ে যাবে।”

আরও পড়ুন:স্বস্তি টিম ইন্ডিয়ার, করোনা মুক্ত ঋষভ পন্থ, তবে এখনও কোয়ারেন্টাইনে ঋদ্ধিমান

 

Previous articleএসপি-কে হুমকির জের: শুভেন্দুর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের পুলিশের
Next articleকেন্দ্রের বিরুদ্ধে এবার পথে নামল তৃণমূল ছাত্র পরিষদ