কাল থেকে বিশ্বভারতীর-আন্দোলনে নামতে চলেছে তৃণমূল ছাত্র পরিষদ

বেশ কয়েকদিন ধরেই উত্তপ্ত বিশ্বভারতী। তিন পড়ুয়াকে বরখাস্ত করাকে কেন্দ্র করে চলেছে ছাত্র-আন্দোলন। এই আন্দোলনে যোগ দিতে চলছে তৃণমূল ছাত্র পরিষদ। বৃহস্পতিবার থেকে ওই আন্দোলনে যোগ দিতে চলেছেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল আগেই জানিয়েছিলেন, ২ তারিখ থেকে বিশ্বভারতীতে আন্দোলন করবে তৃণমূল। সেই মতই সম্প্রতি, প্রায় তিন বছর পর বিশ্বভারতীতে গড়ে তোলা হয়েছে তৃণমূল ছাত্র পরিষদের ইউনিট।

তৃণমূল ছাত্র পরিষদের ইউনিট আন্দোলনে নামতে চলেছে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে। আন্দোলনরত বরখাস্ত হওয়া ছাত্র ছাত্রীদের সমর্থন করা হবে বলে টিএমসিপির তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: এখনও পর্যন্ত ২৪ কোটি ৫৪ লাখ ৫২ হাজার ৭০০ ডোজ টিকা সংগ্রহ করেছে হাসিনা সরকার

কয়েকদিন আগে বিশ্বভারতীর কয়েকজন অধ্যাপক ও পড়ুয়া অনুব্রত মণ্ডলের সঙ্গে দেখা করে উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ জানান। অনুব্রত তখন জানিয়েছিলেন, ওঁ পাগল ভিসিকে এবার বুঝিয়ে দিতে হবে পাগলামি করার জায়গা বিশ্বভারতী নয়। তিন দিন ঘরে আটক রাখব, দেখি কী করতে পারে। এছাড়াও তৃণমূল কংগ্রেসের মুখপাত্র জামশেদ আলি খান বলেন, আগামিকাল বিশ্বভারতীজুড়ে মিছিল করবে টিএমসিপি।

উল্লেখ্য, প্রায় তিন বছর পর বিশ্বভারতী চত্ত্বরে পদযাত্রা করে আন্দোলন করতে চলেছে তৃণমূল ছাত্র পরিষদ।

advt 19

 

Previous articleইস্টবেঙ্গল ক্লাব তাঁবুতে অনুষ্ঠিত হল প্রয়াত প্রাক্তন ফুটবলার চিন্ময় চট্টোপাধ্যায়-কার্লটন চাপম্যানের স্মরণসভা
Next articleআল কায়দার মন্তব্যে কাশ্মীর নিয়ে উদ্বেগ