স্ট্রেস নেবে না, অন্যায় দেখলে রুখে দাঁড়াবে: পরামর্শ মমতার

ছিল ভার্চুয়াল সভা, কিন্তু দার্জিলিং থেকে দক্ষিণ ২৪ পরগনা- প্রত্যেক জেলার কৃতী ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী। উৎসাহ দিলেন। বললেন, “স্ট্রেস নেবে না। রেগে গিয়ে চিৎকার করলে ব্রেনের সেল নষ্ট হয়ে যায়। খেলাধুলা করবে। সবার সঙ্গে মিশবে। গান শুনবে”। বৃহস্পতিবার, নবান্নে (Nabanna) কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা জানান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। শুভেচ্ছা জানিয়ে বলেন, “ছাত্রছাত্রীরাই আমাদের সমাজের গর্ব। অন্যায় দেখলে প্রতিবাদী করবে, রুখে দাঁড়াবে”।

কৃতী পড়ুয়াদের ভার্চুয়াল সংবর্ধনা

একটা-দুটো জেলা নয়, প্রত্যেক জেলার ছাত্রছাত্রীদের সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে কথা বলেন মুখ্যমন্ত্রী। তাঁদের উৎসাহ জোগান। পরামর্শ দেন কোন শাখায় লেখাপড়া করলে চাকরির সুযোগ বেশি পাওয়া যাবে। ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের আগেই শিক্ষক-শিক্ষিকাদেরও শ্রদ্ধা জানান মমতা।

আরও পড়ুন-৬০% নম্বরেই বিবেকানন্দ স্কলারশিপ, চালু হবে কেরিয়ার গাইডেন্স পোর্টাল: ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী জানান, স্টুডেন্ট ক্রেডিট কার্ডের (Student Credit Card) সুবিধা দেওয়া হচ্ছে। “অনেক সুযোগ আছে, সুযোগগুলিকে কাজে লাগাও”। দ্বাদশ শ্রেণির ১০ লক্ষ ছাত্রছাত্রীকে ট্যাব বা স্মার্টফোন বা ১০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

একেবারে অভিভাবকের মতো পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। বলেন, “লেখাপড়া করতে হবে। কিন্তু সব সময় শুধু পড়লে চলবে না। খেলাধুলো করতে হবে, সবার সাথে মিশতে হবে”। পড়ুয়াদের তিনি বলেন, “সুযোগ পেলে দুয়ারে সরকার ক্যাম্পে যাও। সাধারণ মানুষকে ফর্ম ফিলাপে (Form Fill-up) সহযোগিতা কর”।  লেখাপড়ার ফাঁকেই সরকারের উন্নয়নমূলক প্রকল্পগুলির কাজগুলিও মাঝে মাঝে দেখেন তাঁরা। কৃতী পড়ুয়ারাই যেন সবার মধ্যে করোনা সচেতনতা ছড়িয়ে দেন, মাস্ক পরার প্রচার করেন সে কথাও বলেন মমতা।

advt 19

 

Previous article৬০% নম্বরেই বিবেকানন্দ স্কলারশিপ, চালু হবে কেরিয়ার গাইডেন্স পোর্টাল: ঘোষণা মুখ্যমন্ত্রীর
Next articleউপনির্বাচনের দিন ঘোষণা না হওয়ায় কমিশনের বিরুদ্ধে এবার হাইকোর্টে জনস্বার্থ মামলা!