“মানুষ ক্ষমা করবে না”, বিপ্লব সরকারের বিরুদ্ধে ফের ঝাঁঝালো আক্রমণ সুদীপ রায় বর্মনের

বিরোধীদের(opposition) ওপর লাগাতার হিংসার ঘটনায় তেতে রয়েছে ত্রিপুরার রাজনীতি। বিজেপি(BJP) শাসিত ত্রিপুরার(Tripura) মাটিতে গেরুয়া শিবিরের হিংসার রোষানল থেকে বাদ যাচ্ছে না বাম- তৃণমূল কোন পক্ষই। এই পরিস্থিতিতে এবার সরাসরি বিপ্লব দেবের(Biplab Deb) সরকারের বিরুদ্ধে তোপ দেগে বিজেপির অস্বস্তি বাড়ালেন সুদীপ রায় বর্মন(Sudip Roy Burman)। ত্রিপুরার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলে সুদীপ রায় বর্মনের দাবি, ত্রিপুরাতে বিরোধীদের ওপর যেভাবে আক্রমণ হচ্ছে তা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়। দলের শীর্ষ নেতৃত্বও বিষয়টিকে ভালো চোখে দেখছে না।

বিগত কয়েকদিন ধরে লাগাতার রাজনৈতিক হিংসার ঘটনায় উত্তপ্ত হয়েছে ত্রিপুরার রাজনীতি। তৃণমূল(TMC) তো বটেই বিজেপির আক্রমণের হাত থেকে রেহাই পায়নি সিপিএম(CPM)। এমন পরিস্থিতির মাঝেই এদিন সুদীপ রায় বর্মন বলেন, “নরেন্দ্র মোদীর ‘সবকা সাথ, সবকা বিকাশ’ থেকে সরে এলে মানুষ আমাদের ক্ষমা করবে না।” শুধু তাই নয় তিনি আরো বলেন, “যারা এই ধরনের হামলা চালাচ্ছে তারা কেউই বিজেপির ভালো চায় না। আমি দিল্লিতে জে পি নাড্ডা, অমিত শাহ, বি এল সন্তোষ এবং হিমন্ত বিশ্ব শর্মার সঙ্গে দেখা করেছি। তাঁদের সামনে রাজ্যের অবস্থা তুলে ধরেছি। দলের শীর্ষ নেতৃত্ব এই আচরণের কথা শুনে ধিক্কার জানিয়েছে। দল কোনও দিন এই সব কাজে প্রশ্রয় দেয় না। পুলিশ অভিযুক্তদের চিহ্নিত করে ব্যবস্থা নিক। এভাবে চলতে থাকলে মানুষ ভাববে অরাজকতা চলছে, আইনশৃঙ্খলা বলে কিছু নেই। মুখ্যমন্ত্রী সবার নিরাপত্তা নিশ্চিত করুন। ক্রিমিনালরা ক্রিমিনালই হয়। এদের বিরুদ্ধে প্রশাসন ও দলগত ভাবে ব্যবস্থা নেওয়া হোক।”

আরও পড়ুন:বিজেপি প্রার্থীকে দেখে “জয় বাংলা” স্লোগান তৃণমূলের”! ববি বললেন গণতান্ত্রিক অধিকার

উল্লেখ্য, সুদীপ রায় বর্মনের সঙ্গে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সংঘাত দীর্ঘদিনের। বহুবারই বিপ্লব দেব সরকারের বিরুদ্ধে প্রকাশ্যে সরব হতে দেখা গিয়েছে তাকে। এমনকি তার তৃণমূলের যোগদানের জল্পনাও তৈরি হয়। এই পরিস্থিতিতে এদিন সুদীপের এই মন্তব্যে রাজনৈতিক মহলের ব্যাখ্যা, তাঁর বক্তব্যে একদিকে যেমন বিপ্লব দেবের সরকারের ওপর চাপ সৃষ্টি করা গেল, তেমনি শীর্ষ নেতৃত্বের প্রশংসা করে তিনি বুঝিয়ে দিলেন তিনি দল বিরোধী নন। যদিও বিজেপির সঙ্গে সুদীপের সম্পর্ক কতদূর স্থায়ী হবে তা নিয়ে অবশ্য চর্চা জারি রয়েছে ত্রিপুরা রাজনীতিতে।

advt 19

 

Previous articleবিজেপি প্রার্থীকে দেখে “জয় বাংলা” স্লোগান তৃণমূলের”! ববি বললেন গণতান্ত্রিক অধিকার
Next articleহু হু করে ভাইরাল ফিভারে আক্রান্তের সংখ্যা বাড়ছে উত্তরবঙ্গে