মমতার নেতৃত্বেই মোদি বিরোধী জোটে সামিল হতে চায় বাইচুংয়ের “হামরো সিকিম”

আদপে সিকিমের (Sikim) ভূমিপুত্র হলেও এই বাংলার বুক থেকেই তারকা ফুটবলার হয়ে ওঠা তাঁর। বাংলা তাঁকে অনেক সুনাম-খ্যাতি দিয়েছে। বাংলাতে খেলেই একদিন ভারতীয় দলের অধিনায়ক হয়ে ছিলেন। ফুটবল ছাড়ার পর রাজনীতির মূল স্রোতে এসেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী (CM) মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হাত ধরেই। ২০১৪ সালের লোকসভা ভোটে (Loksabha Election) তৃণমূলের (TMC) প্রার্থীও হয়েছিলেন দার্জিলিং (Darjiling) থেকে। এরপর ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে তৃণমূলের টিকিটে শিলিগুড়ি (Siliguri) বিধানসভা কেন্দ্রে প্রার্থী হন। কিন্তু তৃণমূল ব্যাপক সাফল্য পেলেও দু’বারই পরাজয় সঙ্গী হয় তাঁর।

যদিও রাজনীতির ময়দানে মানুষের জন্য কাজ করার ক্ষেত্রে তাঁকে নিরাশ হতে হয়নি। তাঁকে উত্তরবঙ্গ স্পোর্টস ডেভেলপমেন্ট বোর্ডের চেয়ারম্যান করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে অবশ্য তৃণমূল ছেড়ে নিজের রাজ্যে নতুন দল রাজনৈতিক দল গঠন করেন তিনি। নাম দেন “হামরো সিকিম” (Hamro Sikim)। তিনি বাইচুং ভুটিয়া (Baichung Bhutia) ।ভারতের ফুটবল আইকন (Football Icon of India)।

তবে বাইচুং নতুন দল গঠন করলেও এখনও তৃণমূল নেত্রীর প্রতি প্রবল শ্রদ্ধাশীল। কৃতজ্ঞ। ২০২৪ সালে তাই লোকসভা নির্বাচনে বিজেপি (BJP) ও নরেন্দ্র মোদিকে (Narendra Modi) দেশের ক্ষমতা থেকে উৎখাত করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বের উপরই ভরসা রাখছেন এই ফুটবল আইকন। বিজেপিকে হারাতে দেশজুড়ে বিভিন্ন রাজনৈতিক দল মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ করে যে জোটের প্রস্তুতি শুরু করেছে তা সঠিক বলেই মনে করেন বাইচুং। নিজের দলকেও এই জোটের শরিক করাতে আগ্রহী তিনি। সিকিমে ইতিমধ্যেই কাজও শুরুও করে দিয়েছেন “হামরো সিকিম”-এর শীর্ষনেতা বাইচুং। চলছে জনসংযোগের কাজ।

 

advt 19

 

Previous articleমার্কিন যুক্তরাষ্ট্রে লাইনচ্যুত ট্রেনের ৭টি বগি, মৃত ৩, আহত কমপক্ষে ৫০
Next articleতালিবান শাসকদের সঙ্গে আলোচনা করুক ভারত, চাইছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ