“রক্ষিতার বাড়িতে আশ্রিতা হয়ে আছেন কেন?” রত্নাকে এবার ঘরছাড়া করার হুমকি বৈশাখীর

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দশমীর সন্ধ্যায় বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সিঁথিতে সিঁদুর পড়িয়েছেন শোভন চট্টোপাধ্যায়। আসলে বহু চর্চিত এই জুটি প্রমাণ করতে চেয়েছেন, তাঁদের সম্পর্ক রকীয়া নয় বৈধ! তাই দশমীতে বৈশাখীর সিঁথিতে সিঁদুর দিয়ে স্বীকৃতি দিয়েছেন শোভন। এবং এক চুটকি সিঁদুরে দুর্গা মায়ের সামনে শোভনের পায়ে প্রণাম করে সেই স্বীকৃতি গ্রহণ করলেন বৈশাখী! অর্থাৎ, উমার বিদায় বেলায় বিয়েটা সেরেই ফেললেন শোভন-বৈশাখী!

এটা নেহাতই সিঁদুর খেলা নয় সেটা বোঝাতে বৈশাখী বলেন, “আমাদের সম্পর্কে স্বীকৃতির অভাব কোনওদিন ছিল না। সেই অনুভূতি আমি লাভ করেছি। সমাজের কাছে নতুন মনে হলেও আমরা খুব শান্তিতে আছি। সমাজ এটাও দেখছে, আমাদের মধ্যে কোথাও কোনও সততার অভাব নেই। প্রাণহীন দুটি সম্পর্কে টেনে না নিয়ে গিয়ে আমাদের যেখানে আনন্দ, শান্তি সেই আশ্রয় খুঁজে নিয়েছি। আমরা খুব স্বাভাবিক জীবন যাপন করি। আপনারা স্বাভাবিক আঙ্গিকে দেখলেই সবকিছু সুন্দর লাগবে।”

অন্যদিকে, শোভনবাবুর বৈধ স্ত্রী রত্নাদেবীর দাবি, “হিন্দু বিবাহ আইনে স্ত্রীর সঙ্গে ডিভোর্স না হওয়া পর্যন্ত অন্য কোনও মহিলার সিঁথিতে সিঁদুর দিলেই সে কোনও পুরুষের স্ত্রী হয় না। তাকে সমাজ রক্ষিতা বলে।”

advt 19

বিশ্ববাংলা সংবাদে রত্না চট্টোপাধ্যায়ের এমন কড়া প্রতিক্রিয়া পর বৈশাখী বলেন, ‘‘ওর (রত্নার) বাণীগুলো শুনলাম। কিন্তু আমি কোনও প্রতিক্রিয়া দিতে রাজি নই। কারণ, আমার জীবনে ওর কোনও অস্তিত্বই নেই। শোভন চাইলে প্রতিক্রিয়া দিতে পারেন। আমি দেব না। ও (রত্না) বেঁচেই থাকে আমার নাম করে। ওটা আমাদের ব্যক্তিগত সিদ্ধান্ত। এখানে কারও কিছু বলার থাকতে পারে না। এটা আমার আর শোভনের সম্পূর্ণ ব্যক্তিগত বিষয়। শোভন যা সিদ্ধান্ত নিয়েছে, তা শোভনের। আমি যা সিদ্ধান্ত নিয়েছি, তা আমার। আর এই সম্পর্কটা গুরুত্বপূর্ণ না হলে শোভন এটাকে স্বীকৃতি দিত না। কোনটা গুরুত্বপূর্ণ আর কোনটা গুরুত্বপূর্ণ নয়, তা সমাজ ঠিক করে দেবে না। অনেক রাজনীতিকেরই বিবাহবিচ্ছেদ হয়েছে। শোভনের বেলায় কেন এত কাদা ছোড়াছুড়ি? মনোজিৎকে যে দিন আমি মন থেকে মুছে ফেলেছি, সে দিনই আমাদের বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছে। খাতায় কলমে কী রইল, তা নিয়ে ভাবিত নই।’’

এরপরই বৈশাখীর রত্নাকে কার্যত হুঁশিয়ারি দিয়ে বকেব, ‘‘ও (রত্না) এখন যে বাড়িতে থাকেন, সেটা তো আমি কিনে নিয়েছি। রক্ষিতার বাড়িতে আশ্রিতা হয়ে আছেন কেন? এখন তো ছুটি চলছে। ছুটি মিটলেই বাড়ি ছাড়ার নোটিশ পাঠাব।’’

আরও পড়ুন- বিশ্ব ক্ষুধা সূচক: পাকিস্তান-বাংলাদেশের থেকেও পিছিয়ে ভারত, অবাস্তব বলে ওড়াল কেন্দ্র

 

 

Previous articleবিশ্ব ক্ষুধা সূচক: পাকিস্তান-বাংলাদেশের থেকেও পিছিয়ে ভারত, অবাস্তব বলে ওড়াল কেন্দ্র
Next articleসাফ কাপ চ‍্যাম্পিয়ন ভারত, অষ্টমবার সাফ চ‍্যাম্পিয়ন হল সুনীল ছেত্রীর দল