টি-২০ বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ, দুরন্ত প‍ারফরম‍্যান্স শাকিব আল-হাসানের

টি-২০ বিশ্বকাপের ( T-20 world cup) মূলপর্বে উঠল বাংলাদেশ (Bangladesh)। ব‍্যাটে-বলে দুরন্ত প‍ারফরম‍্যান্স শাকিব আল-হাসানের (Shakib Al Hasan)।

এদিন পাপুয়া নিউ গিনিকে ৮৪ রানে হারিয়ে টি-২০ বিশ্বকাপের মূলপর্বে উঠল বাংলাদেশ। প্রথমে ব্যাট করে তারা সাত উইকেটে ১৮১ রান করার পর পাপুয়া নিউ গিনি ১৯.৩ ওভারে অল আউট হয়ে যায় ৯৭ রানে। এই জয়ের ফলে বাংলাদেশের তিন ম্যাচে হল চার পয়েন্ট। নেট রানরেট দাঁড়ায় +১.৭৩৩। এতেই তারা সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে।

এই জয়ে মুখ্য ভূমিকা নেন শাকিব আল হাসান। তিনি ৪৬ রান করার পর ৯ রান দিয়ে নেন চারটি উইকেট। এতে টি-২০ ক্রিকেটে শাহিদ আফ্রিদির থেকে কম ম্যাচ খেলে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তালিকায় তাঁর পাশে জায়গা করে নিয়েছেন তিনি। ২৭ রানে সাত উইকেট চলে যাওয়ার পর পাপুয়া নিউ গিনির শুধু কিপলিন দোরিগা ৩৪ বলে ৪৬ রান করে নট আউট থেকে যান। বৃহস্পতিবারের ম্যাচে বড় ব্যবধানে জিততে হত বাংলাদেশকে। এরকম চাপের ম্যাচে প্রথমে ব্যাট করে বোর্ডে বড় রান তুলে ফেলতে পারলে যে সুবিধা মেলে, সেটাই পেয়েছে বাংলাদেশ। ০ রানে মহম্মদ নইম ফিরে যাওয়ার পর লিটন দাস ও শাকিব মিলে দলকে শক্ত জমির উপর দাঁড় করিয়ে দেন। লিটন ২৯ রান করেছেন। এরপর অধিনায়ক মাহমদুল্লাহ করেন ৫০ রান। পাপুয়া নিউ গিনি এই গ্রুপে সবার পিছনে থাকা দল। তারা এদিন সাতজন বোলারকে ব্যবহার করেও বাংলাদেশের রানকে থামাতে পারেনি। চাদ সোপার সবথেকে বেশি চার ওভারে ৫৩ রান দিয়েছেন। এছাড়া ড্যামিয়েন রাভু চার ওভারে দেন ৪০ রান। এর আগে প্রথম দল হিসাবে বাছাই পর্ব থেকে সুপার টুয়েলভে জায়গা পেয়েছে শ্রীলঙ্কা।

আরও পড়ুন:আইএসএলের জন‍্য প্রস্তুতি শুরু করে দিল এটিকে মোহনবাগান

advt 19

 

 

Previous articleরাজ্যে এলো হাজার কোটির বিনিয়োগ, ব্যাপক কর্মসংস্থানের সুযোগ
Next articleউসকানিমূলক বক্তব্য: গ্রেফতার বক্তা