কংগ্রেস দিয়ে হবে না, বিজেপিকে দেশছাড়া করবে তৃণমূল, দাবি অভিষেকের

উপনির্বাচনের প্রচার মঞ্চ থেকে কংগ্রেসকে(Congress) তীব্র আক্রমণ শোনালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। একইসঙ্গে ২৪-এর নির্বাচনে তৃণমূলই যে একমাত্র বিকল্প শক্তি সেটাও স্পষ্ট করে বুঝিয়ে দিলেন তিনি। তাঁর কথায়, ‘কংগ্রেস শুধু বিজেপির কাছে হারছে। আর তৃণমূল(TMC) বিজেপিকে(BJP) হারাচ্ছে’। শুধু তাই নয়, গোটা দেশে বিজেপির বিরুদ্ধে যদি কেউ বুক চিতিয়ে লড়াই করে থাকে সেটা একমাত্র তৃণমূল। আগামী এক বছরের মধ্যে তৃণমূল যে দেশের ১২-১৫ টি রাজ্যের সংগঠন তৈরি করতে চলেছে এদিন সেটাও জানিয়ে দেন অভিষেক।

শনিবার গোসাবা ও খড়দহ দুই কেন্দ্রে নির্বাচনী প্রচারে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “সারাদেশে ১৭০০ রাজনৈতিক দল থাকলেও জাতীয় রাজনৈতিক দল ৫ থেকে ৬ টা। বিজেপি, কংগ্রেস, সিপিএম, এনসিপি ও তৃণমূল। এদের মধ্যে বিজেপির বিরুদ্ধে যদি কেউ বুক চিতিয়ে লড়াই করে থাকে সেটাই একমাত্র তৃণমূল।” কংগ্রেসকে কার্যত তুলোধনা করে অভিষেক বন্দ্যোপাধ্যায় আরও বলেন, “কংগ্রেস তো এতদিন ধরে তৃণমূলের বিরুদ্ধে এত কথা বলছে। কখনও সিপিএমের সঙ্গে জোট হচ্ছে, কখনও হচ্ছে না। কখনও আইএসএফের সঙ্গে জোট। মানে যেভাবে হোক মমতা বন্দ্যোপাধ্যায়কে হারাতে হবে। বিজেপির সুবিধা করে দিতে হবে। কংগ্রেস আর তৃণমূলের মধ্যে পার্থক্য হল, কংগ্রেস শুধু বিজেপির কাছে হারছে। আর তৃণমূল বিজেপিকে হারাচ্ছে। ২০২৪-এর নির্বাচনে বিজেপিকে ভারত ছাড়া করবে তৃণমূল। জাতীয় কংগ্রেস পারবে না।”

এদিন নির্বাচনী প্রচারে সর্বভারতীয় স্তরে তৃণমূলের
আগামী লক্ষ্যেরও আভাস দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়ে দেন বর্তমানে ত্রিপুরা নির্বাচনী লড়াইয়ে পুরোদমে নেমে পড়েছে তৃণমূল। তিন মাস পর গোয়াতে, এবং দেড় বছর পর ত্রিপুরাতে বিপ্লব দেবের সরকারকে উৎখাত করে তৃণমূল সরকার গড়বে। শুধু তাই নয়, মেঘালয়, উত্তরপ্রদেশে তৃণমূল সংগঠন বৃদ্ধির জন্য যে কোমর বেঁধে নেমে পড়েছে সে বার্তাও দেন তিনি। বলেন, আগামী ৩ মাসের মধ্যে ৫টি রাজ্যে বিজেপিকে হারাবে তৃণমূল। এবং আগামী এক বছরের মধ্যে দেশের ১২-১৫ টা রাজ্যে তৃণমূলের ওয়ার্কিং কমিটি থাকবে।

advt 19

 

Previous articleঠ্যালার নাম বাবাজি! তৃণমূল সক্রিয় হতেই হঠাৎ গোয়া নিয়ে ঘুম ভাঙল মোদির
Next articleভারতের বিরুদ্ধে নামার আগে পাকিস্তান দলকে বিশেষ বার্তা ইমরান খানের, জানালেন বাবর আজম