Chief Minister: তারকাখচিত প্রশাসনিক বৈঠক: সমস্যা শুনেই রাজ-চিরঞ্জিৎকে সমাধান বাতলে দিলেন মুখ্যমন্ত্রী

'কালারফুল' মদন মিত্রকে শুধু রবীন্দ্রসঙ্গীত গাইবার পরামর্শ মমতার

একদিকে যেমন গুরুত্বপূর্ণ, একইসঙ্গে তারকাখচিত বুধবারের মুখ্যমন্ত্রী উত্তর ২৪ পরগনার প্রশাসনিক বৈঠক। এদিনে জনপ্রতিনিধিদের মধ্যে ছিলেন চিরঞ্জিৎ চক্রবর্তী (Chiranjeet Chakraborty), রাজ চক্রবর্তী (Raj Chakraborty), নুসরত জাহান (Nursat Jahan)। এঁরা সবাই জনপ্রতিনিধি। কেউ বিধায়ক, কেউ সাংসদ। এদিনের প্রশাসনিক বৈঠকের মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay) প্রত্যেক জনপ্রতিনিধিদের থেকে সুবিধা-অসুবিধা, তাঁদের এলাকার উন্নয়নে কী করা যায় সে বিষয়ে জানতে চান। নিজের এলাকা সম্পর্কে বলতে চিরঞ্জিৎ চক্রবর্তী উঠে দাঁড়াতেই প্রথমে মুখ্যমন্ত্রী তাঁকে বলেন, “চিরঞ্জিৎদা তুমি আর কত রোগা হবে? তোমাকে তো চেনাই যাচ্ছে না। মুখটা পর্যন্ত সরু হয়ে গিয়েছে।” এরপরে বারাসত স্টেডিয়াম তৈরির জন্য মমতা বন্দোপাধ্যায়কে ধন্যবাদ জানান চিরঞ্জিৎ। একই সঙ্গে অভিনেতা-বিধায়ক বলেন, স্টেডিয়ামের অ্যাস্টোটার্ফ খুলে সেখানে যেন প্রাকৃতিক খাস লাগানো হয়। তা না হলে ফুটবল খেলার সমস্যা হবে। এছাড়া তাঁর এলাকার একটি জায়গায় জল জমার ফলে চাষের সমস্যার কথা তুলে ধরেন চিরঞ্জিৎ। পুরো বিষয়টি গুরুত্ব দিয়ে শুনে দেখে নেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

নিজের এলাকার সম্পর্কে বলতে উঠে বিধায়ক-পরিচালক রাজ চক্রবর্তী জানান, মুখ্যমন্ত্রীর উন্নয়নমূলক কাজের কারণে তাঁর এলাকায় যথেষ্ট উন্নতি হয়েছে। তবে, রাস্তা তৈরি কাজের ফলে ব্যবহৃত রাসায়নিকের জন্য নর্দমা আটকে যাচ্ছে। ফলে জল জমার সমস্যা দেখা দিয়েছে। সঙ্গে সঙ্গেই PWD-কে বিষয়টি সমাধানের জন্য নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

তবে উপস্থিত থাকলেও এই বৈঠকে তেমন কিছু বলতে শোনা যায়নি অভিনেত্রী-সাংসদ নুসরত জাহানকে। বৈঠকের একেবারে শেষে মুখ্যমন্ত্রীর খেয়াল পড়ে মদন মিত্রের কথা। কামারহাটির বিধবিধায়কের জ করেন মমতা। মদন মিত্র উঠে দাঁড়াতেই হালকা মেজাজে মুখ্যমন্ত্রী জিজ্ঞাসা করেন, “তুমি অন্য কিছু গাইছ না তো, রবীন্দ্র সঙ্গীত ছাড়া?” উত্তরে মদন মিত্র জানান, তিনি অন্য কিছু গাইছেন না। দীর্ঘ প্রশাসনিক বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। ধমক খান, ভর্ৎসিত হন অনেক জনপ্রতিনিধি। কিন্তু শেষ বেলায় এই হালকা চালে সবার মুখেই হাসির রেখা। যেন মধুরেণ সমাপয়েৎ।

আরও পড়ুন- Assam: গুয়াহাটি বিমানবন্দর থেকে ফের ৬ দেশে শুরু হচ্ছে আন্তর্জাতিক বিমান পরিষেবা

 

Previous articleAssam: গুয়াহাটি বিমানবন্দর থেকে ফের ৬ দেশে শুরু হচ্ছে আন্তর্জাতিক বিমান পরিষেবা
Next articleMadan Mitra: “রবীন্দ্র সংগীত ছাড়া অন্য কিছু গাইছ না তো?” মজার ছলে মদনকে প্রশ্ন মমতার