BJP: প্রার্থী ঘোষণা বিজেপির, মহিলা প্রার্থীতেই প্রাধান্য

প্রার্থী তালিকায় তরুণ মুখ বেশি

দফায় দফায় বৈঠক শেষে কলকাতা পুরভোটের লড়াইয়ে সোমবারই পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করল ভারতীয় জনতা পার্টি। এদিন বিজেপির দলীয় কার্যালয় থেকে এই তালিকা প্রকাশ করা হয়।
এদিন ১৪৪ ওয়ার্ডেরই প্রার্থী তালিকা প্রকাশ করেছে ভারতীয় জনতা পার্টি। প্রার্থী তালিকায় তরুণ মুখ বেশি। ৪৮ জনের বেশি তরুণ মুখ রয়েছে প্রার্থী তালিকায়। ৫০ জনের বেশি মহিলা প্রার্থী রাখা হয়েছে তালিকায়। এছাড়াও, ৩ জন চিকিৎসক ও ৫ জন আইনজীবীকে প্রার্থী করা হয়েছে। মহিলাদের মূলত প্রাধান্য দেওয়া হয়েছে বলে জানায় বিজেপি।তালিকায় আছেন ৪ জন শিক্ষক-অধ্যাপক।
জানান হয় যে পদ্ম শিবির এবার তাঁদের এই প্রার্থী তালিকায় মহিলাদের প্রাধান্য দিয়েছে। আস্থা রাখা হয়েছে তরুণ ব্রিগেডের ওপর। ১৪৪টি আসনের মধ্যে ৫০ জন মহিলা এবং ৪৮ জন নবীন প্রজন্ম। তালিকায় আছেন ৪ জন শিক্ষক-অধ্যাপক।
বিজেপির রাজ্য সহ সভাপতি তথা কলকাতা পুরভোটের নির্বাচনী ইনচার্জ প্রতাপ বন্দ্যোপাধ্যায় বলেন, রবিবার আমাদের নির্বাচনী কমিটির বৈঠক হয়েছিল। সেখানে সিদ্ধান্ত হয়েছে এই তালিকা। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের অনুমোদনের পরই আজ আমরা তালিকা ঘোষণা করছি।
শমীক ভট্টাচার্য বলেন, “আমাদের দলের কাজের একটা নির্দিষ্ট ধরন রয়েছে। কারও ব্যক্তিগত ইচ্ছা অনিচ্ছার উপর বিজেপির প্রার্থী তালিকা ঠিক হয় না। পার্টির ইচ্ছা, পার্টির ঐক্যমতই এখানে শেষ কথা। পার্টির সিদ্ধান্তই শেষ কথা।”

Previous articleবাদল অধিবেশনের শাস্তি চলতি অধিবেশনে, বহিষ্কৃত ২ তৃণমূল সাংসদসহ ১২ জন
Next articleঅসাংবিধানিক, অগণতান্ত্রিক স্বৈরাচারী সরকার: দোলা-শান্তার বহিষ্কারে তীব্র প্রতিক্রিয়া তৃণমূলের